নড়াইলের পাঁচ গুণীজনকে শিল্পকলা একাডেমির সম্মাননা প্রদান

78

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ নড়াইলের পাঁচ গুণীজনকে ‘গুণিজন সম্মননা-২০২০’ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গুণীজনদের এ সম্মাননা প্রদান করা হয়।

শিল্পকলার ৫টি শাখায় বিশেষ অবদানের জন্য এ ‘গুণীজন সম্মাননা’ যারা পেলেন তারা হলেন- যাত্রায় হেম সেন, লোকসঙ্গীতে কিসমত হোসেন পাভেল, নাটকে মাহবুবু এ রসুল অরুণ, চারুকলায় সমীর কুমার বৈরাগী ও সঙ্গীতে মাসুদুল হক টুটুল।

এ সময় জেলা প্রশাসক ও সম্মানিত অতিথিবৃন্দ ‘গুণীজন সম্মাননা’ প্রাপ্তদের হাতে ১০ হাজার টাকা চেক, ১টি মেডেল ও একটি কওে সার্টিফিকেট তুলে দেন।

জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নড়াইলের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান।

এতে প্রধান অতিথি ছিলেন নড়াইল -২ আসনের সংসদ সদস্য সাবেক জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি ব্যস্ত থাকার কারনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দিতে পারেন নাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক গোলাম মুর্ত্তজা স্বপন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রওশন আলী, মলয় কুমার কুন্ডু, রওশন আরা লিলি প্রমুখ।

উল্লেখ্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিবছর দেশের ৬৪ জেলায় সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৩ খ্রীস্টাব্দ থেকে ‘গুণীজন সম্মাননা’ প্রদান করে আসছে। এরই অংশ হিসেবে আজ শনিবার ১৮ সেপ্টেম্বর নড়াইল জেলা শিল্পকলা একাডেমি উল্লেখিত ৫ জন গুনীজনকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক মুন্সি আসাদুর রহমান।