‘জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘সবুজ মানব’দের সম্বর্ধনা দেয়া হবে’-ডিসি

53

স্টাফ রিপোর্টার ॥ ‘জেলা প্রশাসনের উদ্যোগে বড় ধরনের একটি আলোচনা সভা ও সবুজ মানবদের সম্বর্ধনা দেওয়া হবে। নড়াইলকে দূষণমুক্তসহ সমস্ত প্রকার কার্যক্রম শুরু করা হবে। নড়াইল শহরে যত্রতত্র ছেড়ে দেয়া গরু-ছাগল খামারে রেখে পুশতে হবে। নতুবা এ সকল গরু-ছাগল মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’ গতকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর পুরাতন ভবনে সবুজ আন্দোলনের উদ্যোগে আলোচনা সভায় প্রদান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এসব কথা বলেছেন।

নড়াইল জেলা সবুজ আন্দোলনের সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুভাস চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শওকত কবির, আব্দুল হাই সিটি কলেজের সহকারি অধ্যাপক মলয় কান্তি নন্দী, অ্যাডভোকেট বনমালী মিত্র, সবুজ মানব খেতাপপ্রাপ্ত সমাজকর্মী শাহ আলম, কাজী নাহিদ, মোঃ গোলাম কিবরিয়া প্রমুখ।

সবুজ মানব উপাধিতে যাদের ভূষিত করা হয় তারা হলেন- বিশিষ্ট সমাজকর্মী শাহ আলম, সাবেক পৌর কাউন্সিলর খন্দকার আল মনসুর বিল্লাহ, শিক্ষক মুন্সি বুলবুল আহমেদ, যাযাবর মুনির, সাংবাদিক সাথী তালুকদার। এ সময় জেলা প্রশাসকসহ নেতৃবৃন্দ তাদের উত্তরীয় পরিয়ে দেন।

বন বিভাগ নড়াইলের পৃষ্ঠপোষকতায় সকল উপস্থিত ব্যক্তিবর্গদের একটি করে চারা গাছ হাতে তুলে দেয়া হয়। সবুজ আন্দোলনের পক্ষ থেকে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে ফলজ গাছ লাগানোর উদ্দেশ্যে একাডেমির সভাপতি ও জেলা প্রশাসকের নিকট ৩টি গাছ হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক সাথী তালুকদার ।