নড়াইল জেলা শিল্পকলা একাডেমির গুণীজন সম্মাননা প্রদান করা হচ্ছে আজ

21

স্টাফ রিপোর্টার: আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১০টায় নড়াইল জেলা শিল্পকলা একাডেমি ৫ জন গুণীজনকে সম্মাননা প্রদান করা হচ্ছে। জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নড়াইলের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন, নড়াইল -২ আসনের সংসদ সদস্য সাবেক জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক গোলাম মুর্ত্তজা স্বপন ।

জেলা শিল্পকলা একাডেমি সূত্রে জানা গেছে, শিল্পকলার ৫টি শাখায় বিশেষ অবদানের জন্য ‘গুণীজন সম্মাননা- ২০২০’ প্রাপ্তির জন্য নির্বাচিত হয়েছেন যাত্রায় হেম সেন, লোকসঙ্গীতে কিসমত হোসেন পাভেল, নাটকে মাহবুবুর রসুল অরুণ, চারুকলায় সমীর কুমার বৈরাগী ও সঙ্গীতে মাসুদুল হক টুটুল। উল্লেখ্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিবছর দেশের ৬৪ জেলায় সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৩ খ্রীস্টাব্দ থেকে ‘গুণীজন সম্মাননা’ প্রদান করে আসছে। এরই অংশ হিসেবে আজ নড়াইল জেলা শিল্পকলা একাডেমি উল্লেখিত ৫ জন গুনীজনকে সম্মাননা প্রদান করা হচ্ছে।

নড়াইলকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সম্মাননাপ্রাপ্ত সকল গুণীজনকে শুভেচ্ছা ও অভিনন্দন।