পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

20

ডেস্ক রিপোর্ট : পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে। বাবর আজমের নেতৃত্বাধীন দলের সহ অধিনায়কের দায়িত্ব পালন করবেন লেগ স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

সুযোগ পাননি ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়ক সরফরাজ আহমেদ এবং অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। করোনাকালীন ক্রিকেট প্রত্যাবর্তনে গত বছর ইংল্যান্ড সফরে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে খেলেছিলেন মালিক।

জায়গা পেয়েছেন সাবেক ক্রিকেটার মঈন খানের ছেলে আজম খান। কিছুদিন আগে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু করা এই উইকেটকিপার ব্যাটসম্যান এখন পর্যন্ত তিনটি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে তার স্ট্রাইকরেট ১৫০। রিজার্ভ দলে রাখা হয়েছে বাঁহাতি ওপেনার ফখর জামানকে।

দল ঘোষণা নিয়ে পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘গতানুগতিক টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আমরা মূল বিষয় ঠিক রেখে দল ঘোষণা করেছি। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে আমরা আমাদের প্রস্তুতি শেষ করব।’

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে আগামী অক্টোবরে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। দ্বিতীয় গ্রুপে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাইপর্ব থেকে উতরে যাওয়া দুটি দলের বিপক্ষে খেলবে পাকিস্তান। ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ২০০৯ আসরের চ্যাম্পিয়নরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, আজম খান, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মাকসুদ।

রিজার্ভ: ফখর জামান, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।