নড়াইল সদর ও লোহাগড়া হাসপাতালে আমেরিকার্সের পিপিই ও মেডিকেল সাপ্লাইস হস্তান্তর

24

স্টাফ রিপোর্টার ॥ করোনা সংক্রমণ প্রতিরোধে নড়াইল সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের সাপোর্ট হিসেবে পিপিই এবং মেডিকেল সাপ্লাইস হস্তান্তর করা হয়েছে। এসব পিপিই এবং মেডিকেল সাপ্লাইসের মধ্যে রয়েছে, সাড়ে ২৭ মাস্ক, দেড় হাজার হ্যান্ডগ্লবস্, ৬টি লাইজল, ৭২পিচ লাইভবয় হ্যান্ডওয়াস, ৭২টি হেক্সিসল।

সোমবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় নড়াইল সদর হাসপাতালের তত্বাবধায়ক (সহকারি পরিচালক) ডা. আসাদ-উজ-জামান মুন্সী’র হাতে এসব উপকরণ হস্তান্তর করেন আমেরিকার্স সংস্থার অর্থায়নে পরিচালিত সাতক্ষিরার আশার আলো সংস্থার নড়াইল সদরের প্রোগ্রাম অফিসার মেহের নিগার নূপুর।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু, সাতক্ষিরার আশার আলো সংস্থার লোহাগড়া উপজেলার প্রোগ্রাম অফিসার আরিফ মোহাম্মদ মাসুম সহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

গতকাল রোববার ২২ আগস্ট সকালে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীদের করোনা সংক্রমণ প্রতিরোধে সহায়তা হিসেবে পিপিই এবং মেডিকেল সাপ্লাইস হস্তান্তর করা হয়। এসব পিপিই এবং মেডিকেল সাপ্লাইসের মধ্যে রয়েছে, সাড়ে ১৭ মাস্ক, দেড় হাজার হ্যান্ডগ্লবস্, ৪০টি হ্যাক্সিসল, ৭২পিচ লাইভবয় হ্যান্ডওয়াস, ৪৮টি লাইজল।

আমেরিকার্স সংস্থার অর্থায়নে পরিচালিত সাতক্ষিরার আশার আলো সংস্থার প্রোগ্রাম অফির মোহাম্মদ মাসুম এসব উপকরণ লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. শরীফ সাহাবুর রহমানের নিকট হস্তান্তর করেন।

এ সময় উপস্থিতি ছিলেন নড়াইল সদর হাসপাতালের তত্বাবধায়ক (সহকারি পরিচালক) ডা. আসাদ-উজ-জামান মুন্সী, সিভিল সার্জন ডা. নাছিমা আক্তারসহ হাসাপাতালের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ।

সংস্থার অফিস সূত্রে জানাগেছে, লোহাগড়ায় উপজেলায় ৭টি ও নড়াইল সদরে ৭টি মোট ১৪টি অক্সিজেন সিলিন্ডার নড়াইলস্থ সাতক্ষিরার আশার আলো সংস্থার কার্যালয়ে সংরক্ষিত রয়েছে। কেবলমাত্র চিকিৎসকের পরামর্শে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলা যে কেউ এই অক্সিজেন সেবা নিজ দায়িত্বে নিতে পারবেন। প্রয়োজনে নিচের মোবাইল নম্বরে যোগযোগ করে সেবাটি গ্রহণ করা যাবে। প্রয়োজনে অক্সিজেন সেবা গ্রহণের যোগাযোগ করা যাবে: মেহের নিগার, প্রোগ্রাম অফিসার, আশার আলো-সাতক্ষিরা, নড়াইল শাখা, নড়াইল। মোবাইল: ০১৭৭২২৪৭১৩০ ।