শ্রম বিক্রির টাকা চাওয়ায় যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা!

10

রনজিনা খানম: শ্রম বিক্রির পাওনা ১হাজার টাকা চাওয়াকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়ায় সৈয়দ আলী শেখ (১৮) নামে এক যুবককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। রবিবার (২২ আগষ্ট) সন্ধ্যা পৌনে সাতটার দিকে তিনি মারা যান।

হতভাগা এই যুবকের বাড়ি লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের হলদাহ গ্রামে। তার পিতার নাম আজিজার শেখ।

পারিবারিক সূত্রে জানা গেছে, সৈয়দ আলী পার্শ্ববর্তী কামারগ্রামের নাসির শেখের বাড়িতে দিন মজুরের কাজের পারিশ্রমিক হিসেবে এক হাজার পাওনা ছিল।

শনিবার রাত আটটার দিকে নাসিরের বাড়িতে টাকা আনতে যান সৈয়দ আলী। পাওনা টাকা চাইলে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে নাজমুলের পরিবারের লোকজন তাঁকে কুপিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। এ সময়ে ঠেকাতে গিয়ে আহত হন কামারগ্রামের আরো তিনজন।

গুরুতর আহত অবস্থায় শনিবার রাতেই নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থা গুরুতর হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন জরুরী বিভাগের চিকিৎসক।
রবিবার বিকালে অবস্থা আশংকাজনক হওয়ায় খুলনা থেকে ঢাকায় নেয়ার পথে মারা যায়।

লোহাগড়া থানা ওসি শেখ আবু হেনা মিলন জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে রাখা হয়েছে। সোমবার সকালে ময়নাতদন্ত সম্পন্ন হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।