মাশরাফীর সহযোগিতায় নড়াইল জেলা ছাত্রলীগ চালু করলো বিনামূল্যে অক্সিজেন সেবা

24

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইল জেলা ছাত্রলীগ বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকাল ১১টায় নড়াইল জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এই কার্যক্রমেের ভার্চুয়াল উদ্বোধন করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

উদ্বোধনী বক্তৃতায় ছাত্রলীগ সভাপতি জয় বলেন, দেশে করোনা মহামারির শুরু থেকে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সবার আগে এগিয়ে এসেছে। যে কার্যক্রম এখনো অব্যাহত আছে।

এসময় তিনি তারুণ্যের আইকন নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার জেলা নড়াইলের ছাত্রলীগের নেতৃবৃন্দের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবা ও টিকা কেন্দ্রে আগত ব্যক্তিদের সহযোগিতার উদ্যোগকে সাধুবাদ জানান।

প্রধান বক্তার বক্তব্যে লেখক ভট্টাচার্য বলেন, আগামী ৮ আগস্ট, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে” বঙ্গমাতা অক্সিজেন সেবা” চালু করতে যাচ্ছে।

“এদেশের মানুষকে ভালো রাখতে হলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। সেজন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা জীবনবাজি রেখে কাজ করছে”-বলে উল্লেখ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

উল্লেখ্য,ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের আগমনে করোনা সংক্রমণের প্রকোপ বেড়ে যাওয়ায় করোনা আক্রান্ত রোগীদের জরুরি অক্সিজেন সেবা প্রদানে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে নড়াইল জেলা ছাত্রলীগ এই অক্সিজেন সিলিন্ডার সরবরাহ সেবা চালু করেছে।নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা জেলা ছাত্রলীগের অক্সিজেন সেবা কার্যক্রমে অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন। জানা যায়,আক্রান্ত রোগীদের পক্ষ থেকে হটলাইনে যোগাযোগ করলে জেলা ছাত্রলীগের কর্মীরা রোগীদের সিলিন্ডার পৌঁছে দিবে।

এছাড়া, করোনা ভাইরাসের টিকা গ্রহণে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা, অসুস্থ ও চলাচলে অক্ষম ব্যক্তিদের টিকা কেন্দ্রে পৌঁছে দেওয়া ও টিকা কেন্দ্রে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা গ্রহণে জনসাধারণকে উৎসাহিত করতে নড়াইল জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করবে। ইতোমধ্যে এলক্ষে প্রতিটি ইউনিয়নে পৃথক কমিটি গঠন করা হয়েছে বলে জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে।

বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম উদ্বোধন ও শহীদ শেখ কামালের জন্মদিনের আলোচনা সভার সম্মানিত অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা।

বক্তব্যের শুরুতে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, মনে রাখতে হবে,আমরা বৈশ্বিক সংকটময় একটি সময় অতিবাহিত করছি।এই সময়ে নিজের পাশাপাশি আমাদের পরিবার, আমাদের সমাজ, আমাদের এলাকার সবার খবর রাখতে হবে। নিজের সাধ্যমতো মানুষের পাশে দাঁড়াতে হবে।

এসময় তিনি শহীদ শেখ কামালের জীবনী থেকে তরুণ প্রজন্মের প্রতিনিধিদের শিক্ষা নেওয়ার আহবান জানান।

মাশরাফী বিন মোর্ত্তজা,সারাদেশে ছাত্রলীগের কর্মকাণ্ড সুশৃঙ্খলভাবে পরিচালনা করে একটি গর্বের জায়গা তৈরি করায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানান। খেলাধুলার কারণে ছাত্রলীগ করতে পারেননি উল্লেখ করে মাশরাফী আরো বলেন, ছাত্রলীগের কর্মীদের বিপদে-আপদে তিনি সবসময় পাশে থাকবেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা বিনা স্বার্থে মানুষের জন্য কাজ করে উল্লেখ করে তিনি ছাত্রলীগের অগণিত কর্মীদের উদ্দেশ্য বলেন,একটি কর্মীর মূল্য অনেক বেশি।তাদেরকে মূল্যায়ন করতে,যথাযথ গুরুত্ব দিতে মাশরাফী ছাত্রলীগের নেতাদের প্রতি আহবান জানান।

আলোচনা সভাস্থলে সশরীরে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.সুবাস চন্দ্র বোস। আর শরীরে একটি অস্ত্রোপচারের কারণে আজকের অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নিজামউদ্দিন খান নিলু।

অনুষ্ঠানের সভাপতিত্ব করে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম ও সঞ্চালনা করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক
রকিবুজ্জামান পলাশ।