পাঁচ’শ কর্মহীন পরিবারের মাঝে মাশরাফী’র ফাউন্ডেশনের খাদ্য সহায়তা প্রদান

40

স্টাফ রিপোর্টার ॥ গত বছরের ন্যায় এ বছরও করোনার শুরু থেকেই অক্সিজেন সেবা, অনলাইন চিকিৎসা পরামর্শ, লকডাউনে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণিপেশার মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী সহায়তা নিয়ে সরাসরি মাঠে রয়েছে ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের একদল চৌকস নিবেদিত স্বেচ্ছাসেবক।

গতকাল মঙ্গলবার ও আজ বুধবার এ দুদিনে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন এলাকায় কর্মীহীন হয়ে পড়া ফ্লোটিং চায়ের দোকানদার, নরসুন্দর (সেলুন) ও ক্ষুদ্র শ্রমিকদের মাঝে ৫০০ (পাঁচ) শত প্যাকেট খাদ্য সহায়তা প্রদান করেছে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক কর্মীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, এরমধ্যে নড়াইল পৌর এলাকায় ৩০০ পরিবার এবং লোহাগড়ায় ২০০ পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। বিষয়টি মুঠোফোনে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক নড়াইলকণ্ঠকে নিশ্চিত করেছেন।

এ সময় ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরো জানান, ‘দ্রুত অল্প সময়ের মধ্যে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার ২০টি ইউনিয়নে আমাদের ইউনিয়ন কর্মীদের নিকট ১টি করে অক্সিমিটার দেয়া হবে এবং এ অক্সিমিটার দিয়ে কর্মীরা ইউনিয়নের অসুস্থ্য রোগিদের অক্সিজেন মেপে দেখবেন। অক্সিজেন প্রয়োজন হলে স্পট থেকে কর্মীরা আমাদের দায়িত্বে থাকা কর্মীর নম্বরে যোগাযোগ করবেন এবং নিশ্চিত হওয়া মাত্রই অক্সিজেন সিলিন্ডার পৌঁছিয়ে দেয়া হবে রোগির বাড়িতে। এছাড়া ফাউন্ডেশনের টেলি-মেডিসিন সেবা অব্যহত থাকবে।