বাংলাদেশ সহজভাবে নিচ্ছে না জিম্বাবুয়েকে

11

ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দল। সর্বশেষ জিম্বাবুয়ে সফরে প্রত্যাশামত পারফর্ম করতে পারেনি বাংলাদেশ দল। তাই এবার জিম্বাবুয়ের মাটিতে জিম্বাবুয়েকে নিয়ে বেশ সতর্ক বাংলাদেশ। টাইগারদের নির্বাচক আব্দুর রাজ্জাক জানিয়েছেন, দেশের মাটিতে জিম্বাবুয়ে বেশ ভালো দল। তাদেরকে সহজভাবে নেওয়ার কোনো উপায় নেই।

৩৯ বছর বয়সী আব্দুর রাজ্জাক এর আগেও জিম্বাবুয়ে সফরে এসেছিলেন। জিম্বাবুয়ের খেলোয়াড় হিসেবে তার রেকর্ড অসাধারণ। তবে টিম অফিসিয়াল হিসেবে প্রথমবারের মত জিম্বাবুয়েতে এলেন আব্দুর রাজ্জাক। বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় রাজ্জাক বাংলাদেশের জন্য জিম্বাবুয়ে সফরকে চ্যালেঞ্জিং বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘জিম্বাবুয়েতে আমার কাছে মনে ওরা (জিম্বাবুয়ে) বেশ কঠিন টিম। আমাদের জন্যও বেশ কঠিন, বিশেষ করে কন্ডিশনের জন্য। কারন আমাদের কাছে এ কন্ডিশনটা একেবারে নতুন। আবার ওরা এ কন্ডিশনে অভস্ত।’

বাংলাদেশের মাটিতে খেলা হলে জিম্বাবুয়েকে কিছুটা সহজ প্রতিপক্ষ ভাবলেও এবার তা করা যাবে না বলে মানেন আব্দুর রাজ্জাক। তবে ঘরের ঘরের মাঠে জিম্বাবুয়ে যথেষ্ট কঠিন প্রতিপক্ষ বলে মানেন তিনি।

তিনি বলেন, ‘ওরা (জিম্বাবুয়ে) আমাদের দেশে ট্যুর করে তখন যে টাইপের টিম হিসেবে ট্রিট করতে পারি আমি শতভাগ শিওর এখানে এসে সে ভাবে ট্রিট করলে আসলে কঠিন হবে আমাদের জন্য। ওরা এ কন্ডিশনে কিছু কিছু ক্ষেত্রে ভালো কাজ করবে কারণ ওরা এই জায়গাটাতে খুব কুইকলি ক্যাম ব্যাক করে।’