২০২১-২২ অর্থবছরে নড়াইল পৌরসভায় সাড়ে ২৩ কোটি টাকার উর্দ্ধে বাজেট ঘোষণা

61

স্টাফ রিপোর্টার ॥ কয়েক কোটি টাকা দেনা ঘাড়ে নিয়ে মাত্র মাস তিনেক আগে নির্বাচিত হয়ে নড়াইলে প্রথম নারী পৌর মেয়র হিসেবে ক্ষমতায় বসেন আনজুমান আরা। এ কয়েক মাসেই তিনি সাধারণ মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন বলে কথিত রয়েছে এলাকায়। পরিষদকে সঙ্গে নিয়ে রাত-দিন ২৪ঘন্টা নাগরিক সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে চলেছেন তিনি।

এরই মধ্যে আজ সোমবার (২৮ জুন) দুপুরে পৌরসভার মেয়রের অফিস কক্ষে সকল শ্রেণিপেশার মানুষের উপস্থিতিতে ২০২১-২০২২ অর্থবছরে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে নড়াইল পৌরসভার জন্য সর্বকালের সর্ব্বোচ্চ প্রস্তাবিত ২৩ কোটি ৫৬ লক্ষ ৮৭ হাজার ১৮০ টাকার বাজেট ঘোষণা দিয়েছেন পৌর মেয়র আনজুমান আরা। যা ২০২০-২০২১ অর্থবছরের চেয়ে (২০২১-২০২২) এ অর্থবছরে প্রায় ৪গুণ বেশি আয়-ব্যয় রাখা হয়েছে প্রস্তাবিত এ বাজেটে। গত অর্থবছরের (সংশোধিত) বাজেট বরাদ্দ ছিলো ৭ কোটি ২ লক্ষ ২৩ হাজার ৮মত ২৫টাকা মাত্র। কোভিড-১৯ করোনার সংক্রমণের প্রাদূর্ভাবের কথা বিবেচনা করে প্রস্তাবিত বাজেটে কর বৃদ্ধি করা হয়নি।

প্রস্তাবিত বাজেটে ২০২১-২০২২ অর্থবছরে রাজস্ব খাতে ৭ কোটি ৬০ লক্ষ ৬৭ হাজার ১৮০ টাকা, উন্নয়ন বরাদ্দ ৩ কোটি টাকা এবং প্রকল্প বরাদ্দ ধরা হয়েছে ১২ কোটি ৯৬ লক্ষ ২ হাজার টাকা আয় ও ব্যয় ধরা হয়েছে।

বাজেট অনুষ্ঠানে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা মহিলা আওয়োমী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা গোলাম মোর্ত্তজাা স্বপন, পৌরসভার সচিব ওহাবুল আলম, সহকারি প্রকৌশলী মোঃ সুজন আলী, সুশীল সমাজের প্রতিনিধি শরীফ মুনীর হোসেন, এ্যাডভোকেট রমা রানী রায়, নড়াইলকন্ঠ সম্পাদক কাজী হাফিজুর রহমান, কাউন্সিলর ও প্যানেল মেয়র কাজী জহিরুল হক, কাউন্সিলর রেজাউল বিশ্বাস, ইপিরানী অধিকারী সহ পৌরসভার কাউন্সিলরবৃন্দ. গণমাধ্যমকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।