নড়াইলে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা

43

স্টাফ রিপোর্টার: নড়াইল জেলা করানা ভাইরাস প্রতিরাধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২৭ জুন) রাত ৮টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রাণঘাতী করানা ভাইরাস (কোভিড -১৯ ) এর ঝুঁকি মোকাবেলায় নড়াইল জেলায় ২৭ জুন ২০২১ তারিখ রাত ১২.০০ টা হতে ৩০ জুন ২০২১ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত সর্বাত্মক LOCKDOWN ঘোষণা করা হয়েছে ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা পরিষদের চেয়ারম্যান মো. সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন নাছিমা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমি মজুমদার, এনএসআই’র ডিডি মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, জেলা তথ্য অফিসার মামুন আল ইব্রাহিম,জেলা শিক্সা অফিসার ছায়েদুর রহমান, জেলা ডিআরআরও মিজানুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, নড়াইলকণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহামন প্রমুখ।

নড়াইল জেলা করানা ভাইরাস প্রতিরাধ সংক্রান্ত কমিটির সিদ্ধান্ত সমূহের মধ্যে রয়েছে:
লকডাউনকালীন সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান , শপিংমল , মুদি দোকান ও চায়ের দোকান বন্ধ থাকবে । তবে কীচাবাজার , মাছের বাজার ও ফলের দোকান প্রতিদিন সকাল ৭.০০ টা হতে দুপুর ১২.০০ টা পর্যন্ত খােলা থাকবে এবং খাবারের দোকান ,হোটেল-রেঁস্তোরা সকাল ০৮.০০ টা থেকে রাত ০৮.০০ টা পর্যন্ত শুধুমাত্র পার্সেল বা প্যাকেট আকারে বিক্রয় করা যাবে । কোন অবস্থাতেই হোটেলে বসে খাবার খাওয়া যাবে না বা চা বিক্রয় করা যাবে না । সকল পর্যটন কেন্দ্র , রিসোর্ট , কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে । লকডাউনকালীন সকল ধরণের সাপ্তাহিক হাট / গরুর হাট বন্ধ থাকবে ; জেলার অভ্যন্তরে অথবা আন্ত : জেলা , দূরপাল্লার সকল ধরণের গণপরিবহন বন্ধ থাকবে । এক্ষেত্রে ইজিবাইক / থ্রি হুইলারসহ সকল যান্ত্রিক যানবাহন লকডাউনকালীন বন্ধ থাকবে ; কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না । জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে ; জরুরি পরিষেবা , চিকিৎসাসেবা , কৃষিপণ্য , মৎস্য ও প্রাণী খাদ্য , খাদ্য সরবরাহ ও সংগ্রহ , বিদ্যুৎ , গ্যাস , ফায়ার সার্ভিস , টেলিফোন , ইন্টারনেট ব্যাংকিং , মোবাইল ব্যাংকিং , ঔষধ শিল্পসংশ্লিষ্ট যানবাহন , কর্মী ইত্যাদি এৰ সরকার কর্তৃক সময়ে সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে ; মন্ত্রিপরিষদ বিভাগ সরকার কর্তৃক জারিকৃত এ সংক্রান্ত অন্যান্য নির্দেশনাসমূহও এ বিধি – নিষেধের অন্তর্ভুক্ত থাকবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । -মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা প্রশাসক, নড়াইল।