নড়াইল শহরে রেডক্রিসেন্টের ৩০০ প্যাকেট খাবার বিতরণ

54

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের মাসব্যাপি রান্না করা খাবার বিতরণ কর্মসূচির আজ ২য়দিন। এ ২য়দিনে নড়াইল পৌরসভার বিভিন্ন এলাকায় দুস্থ অসহায় কর্মহীন হয়ে থাকা ব্যক্তিদের মাঝে রেডক্রিসেন্টের নেতৃবৃন্দ ৩০০ প্যাকেট খাবার বিতরণ করেছে।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে নড়াইল সদর হাসপাতাল বেডে থাকা রোগি ও তাদের সাথে থাকা ব্যক্তিদের মাঝে এসব খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, পৌর মেয়র আনজুমান আরা, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, পৌর কাউন্সিলর রোজাউল বিশ্বাস প্রমুখ।

এরপর রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবক টিম শহরের মৎস্যখামারের পাশে বেলতলা এলাকার বস্তিবাসি ও নতুন বাসটার্মিলানের বাস-মিনিবাস ও ট্রাক শ্রমিকদের মাঝে এসব খাবরের প্যাকেট বিতরণ করা হয়।

একই সময়ে রেডক্রিসেন্ট নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটনের নেতৃত্বে শহরের মহিষখোলা এলাকার পুরাতন বাজারের দুস্থ পরিবারের মাঝে এসব রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

উল্লেখ, কোভিড-১৯ করোনাভাইরাস প্রাদূর্ভাবে সারা দেশের ন্যায় নড়াইলেও মাসব্যাপি অসহায় ও কর্মহীন হয়ে পড়া বাস, ভ্যান-ইজিবাইক শ্রমিক, দিনমজুর, ফুটপথ ব্যবসায়ী ব্যক্তিদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি শুরু করা হয়। এ জেলায় রেডক্রিসেন্ট নড়াইল ইউনিট মাসব্যাপি ৯ হাজার প্যাকেট রান্না করা খাবার ডোর-টু-ডোর বিতরণ করা হবে। এ কর্মসূচি চলবে জুলাই মাসের ২০ তারিখ পর্যন্ত।

নড়াইল রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক জানান, এ কর্মসূচির আজ ২য়দিন। আপাতত নড়াইল পৌর এলাকার অহসায় মানুষের মধ্যে ৪/৫দিন এ খাবারের প্যাকেট বিতরণ করা হবে। এরপর আমরা জেলার বিভিন্ন এলাকায় খাবারে প্যাকেট বিতরণ করবো।

তিনি আরো জানান, নড়াইল রেডক্রিসেন্ট ইউনিট দ্রুত অল্প সময়ের মধ্যে করোনা প্রাদূর্ভাব মোকাবেলায় অক্রিজেন সিলিন্ডার ও একটি এ্যাম্বুলেন্স সেবা কর্মসূচি চালু করতে যাচ্ছে।