রেডক্রিসেন্ট নড়াইলে মাসব্যাপি রান্না করা খাবার বিতরণ করবে

67

স্টাফ রিপোর্টার ॥ কোভিড-১৯ করোনাভাইরাস প্রাদূর্ভাবে সারা দেশের ন্যায় নড়াইলেও মাসব্যাপি অসহায় ও কর্মহীন হয়ে পড়া বাস, ভ্যান-ইজিবাইক শ্রমিক, দিনমজুর, ফুটপথ ব্যবসায়ী ব্যক্তিদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি শুরু করেছে। এ জেলায় রেক্রিসেন্ট সোসাইটি ইউনিট মাসব্যাপি রান্না করা ৯ হাজার প্যাকেট ডোর-টুডোর বিতরণ করবে। এ কর্মসূচি চলবে ২০ জুলাই পর্যন্ত।

আজ সোমবার (২১ জুন) সকাল সাড়ে ১২টায় নড়াইল রেডক্রিসেন্ট সোসাইটি ভবনের সামনে থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। উদ্বোধনী দিনে ৩০০ ব্যক্তির মাঝে এ রান্না করা খাবার বিতরণ করা হবে।

এ সময় লোহাগড়া এলাকার ফ্লোটিং অসহায় ও শ্রমিকদের মাঝে খাবার বিতরণের লক্ষ্যে ইউনিটের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের নিকট ৫০টি খাবারের প্যাকেট তুলে দেন ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, পৌর কান্সিলর মো. রেজাউল বিশ্বাস, সালমা রহমান কবিতা, রওশন আরা লিলি প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ইউনিটের চেয়ারম্যান উপস্থিত কয়েকজন অসহায় মানুষের হাতে রান্না করা খাবার তুলেন দেন।

এরপর নতুন বাসটার্মিনালে কর্মীহীন হয়ে পড়া বাস ও মিনিবাসের ৫০জন শ্রমিকদের মাঝে এ রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর রেজাইল বিশ্বাস, নড়াইল জাতীয় মহিলা সংস্থার চেয়াম্যোন সালমা রহমান কবিতা, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবী টিমের সদস্যরা।

নড়াইল রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস জানান, আজ (২১ জুন) থেকে আগামী ৩০ দিন ধরে রেডক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে জেলার বিভিন্ন এলাকায় অহসায় মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হবে। এছাড়া নড়াইল রেডক্রিসেন্ট ইউনিট দ্রুত অল্প সময়ের মধ্যে করোনা প্রাদূর্ভাব মোকাবেলায় অক্রিজেন সিলিন্ডার ও একটি এ্যাম্বুলেন্স সেবা কর্মসূচি চালু করবে।