নড়াইলে আমেরিকার্সের পিপিই ও চিকিৎসা সমাগ্রী হস্তান্তর

76

স্টাফ রিপোর্টার ॥ নড়াইলে আমেরিকার্সের কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) এবং চিকিৎসা সরবরাহ সহায়তা সমাগ্রী হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আমেরিকার্সের প্রতিনিধি আরিফ মোহাম্মদ মাসুম এ সামগ্রী জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ও সিভিল সার্জন নাছিমা আতকারের নিকট এ সব উপকরণ সামগ্রী হস্তান্তর করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফখরুল হাসান, আব্দুল রশীদ মন্নু, মেহের নিগার, মোসলেম উদ্দিন নান্নু,রফিকুল আলম মিন্টু, সৈয়দ তরিকুল ইসলাম শান্তু, অরুণ, চন্দন মুখার্জী, আসলাম খান লুলু, সৈয়দ মঞ্জুর তৌহিদ তুহিন প্রমুখ।

এ সব উপকরণের মধ্যে ছিলো, প্রোটেকটিভ গ্লাস ৫০ , প্রোটেকটিভ গগলস-৮০, ফেইস সেইড ৮০,চশমা ৩০ ,গ্লোভস ১৫০০, ইনফ্রারেড থার্মোমিটার ০৬, মাস্ক ১৫০০০, ডিসপোজেবল এপ্রন ২০, সু কভার ৪০,ডিসপোজেবল কভারাল ১৫, পালস অক্সিমিটার জাম্পারসহ ০৬, এন্টিসেপটিক ৩৫, হাত ধোয়া সাবান ৬০, স্যানিটাইজার ৫০।

জানাগেছে, এসব উপকরণ সামগ্রী নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া স্বাস্থ্যকেন্দ্রে বিতরণ করা হবে।

উল্লেখ্য, ‘ইউথ গুড হেলথ, এ্যনিথিং ইজ পসিবল’ এই ধারনাকে সামনে রেখে আমেরিকার্স ইউএস ভিত্তিক একটি বিশ্বস্ত দাতব্য সংস্থাটি বিশ্বব্যাপী ১৯৭৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৬৪টি দেশে মানসম্পন্ন চিকিৎসা সহায়তা এবং উদ্ভাবনী স্বাস্থ্য কর্মসূচিতে ১৭ বিলিয়ন ডলারেরও বেশি বিতরণ করেছে এই প্রতিষ্ঠানটি।