মাশরাফী’র উদ্যোগে চিত্রার তীরে ওয়াক ওয়ে, ড্রেনেজ ও বর্জ ব্যবস্থাপনার ডিজাইন সম্পর্কিত মতবিনিময়

52

স্টাফ রিপোর্টার ॥ “নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান” এর স্বপ্নদ্রষ্টা তরুণ প্রজন্মের আইকন মাশরাফী বিন মোর্ত্তজা। তার উদ্যোগে চিত্রা নদীর দু’পাড়ে ওয়াক ওয়ে নির্মাণ, নড়াইল পৌরসভার ড্রেনেজ ও বর্জ ব্যবস্থাপনা বিষয়ক নির্মিত স্থাপত্য নকশা ও সার্বিক কর্মপরিকল্পনা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ জুন) ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময়ে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সভায় চিত্রা নদীর তীরে শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিস সেন্টার থেকে হাটবাড়িয়া ইকো পার্ক পর্যন্ত ৪.৮ কিঃমিটারের মধ্যে ৭টি পয়েন্টে ওয়াকওয়ে, শহরে পরিকল্পিত ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নগর পরিকল্পনাবিদ রাসেল কবির, আবদুল্লাহ আল ফাহাদ এবং শারফিন আফরোজ নির্মিত স্থাপত্য নকশা ও সার্বিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

প্রধান অতিথি বলেন, নড়াইল শহরকে সুন্দর, নান্দনিক এবং পর্যটনবান্ধব করতে ওয়াক ওয়ে এবং পৌরসভার পরিকল্পিত ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থার বিকল্প নেই।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এ নকশা অনুমোদন করে নড়াইল পৌরসভার মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রানালয়ে পাঠানো হবে। পরে এটি পাশ হলে বাস্তবায়ন সম্ভব হবে। তবে চিত্রা নদীর তীরে ওয়াক ওয়ে বাস্তবায়নের জন্য ৫০টির বেশী অবৈধ দোকান ও বাড়ি উচ্ছেদের প্রয়োজন পড়বে।

এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকুরুল হাসান, গণপূর্ত নির্বাহী প্রকৌশলী নাহিদ পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ রিয়াজুল ইসলাম, সদরের ইউএনও সাদিয়া ইসলাম, পৌরমেয়র আঞ্জুমান আরা, সদরের এসি ল্যান্ড কৃঞ্চা রায়, এলজিইডি’র সিনিয়র সরকারি প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ওজোপাডিকো’র উপ-সহকারি প্রকৌশলী বদরুল আলম, নড়াইল পৌরসভার কাউন্সিলর রেজাউল ইসলাম, শরফুল আলম লিটু, পৌরসভার সহকারি প্রকৌশলী সুজন আলী, জেলা চেম্বর অব কর্মাসের সভাপতি হাসানুজ্জামান, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সহ-সভাপতি সৈয়দ নঈমুর রহমান ফিরোজ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমূখ।
এ সময় জেলা পরিষদ, নড়াইল পৌরসভা এবং বিভিন্ন ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মাশরাফী-ডিসি’র ফোন আলাপ:
https://youtu.be/-od-zCy15uc