সাংবাদিক রোজিনার জামিন আদেশ আগামি রোববার

30

ডেস্ক রিপোর্ট : প্রথম আলো’র সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আদেশ আগামি ২৩ মে রোববার। আজ বৃহস্পতিবার (২০ মে) বেলা ১২টা ৫০ মিনিটে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে তার জামিন শুনানি শুরু হয়। আসামি ও রাষ্ট্রপক্ষের বক্তব্য শোনার পর রায় অপেক্ষমান রাখেন বিচারক। পরে বিকেল ৪টার দিকে জানানো হয় জামিন আদেশ দেওয়া হবে রোববার। এর আগে নথিপত্র পর্যালোচনার জন্য আদেশ অপেক্ষমান রাখা হয়েছে বলে জানিয়েছেন আদালত।
রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার আদালতে বলেছেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত। রোজিনার স্বীকারোক্তিমূলক ভিডিও ফুটেজ জমা দেয়ার জন্য জামিনের আদেশ আগামি সপ্তাহের যে কোন দিন ধার্য করার আবেদন জানায় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।
ভার্চুয়াল আদালতে এ মামলার শুনানি হওয়ার রোজিনা ইসলামকে আদালতে নেওয়া হয়নি। তিনি কাশিমপুর কারাগারে আছেন।
১৪-২১ এপ্রিল বাড়ির বাইরে যাওয়ায় নিষেধ, টিকা নিতে ছাড় ≣ [১] পরিবেশগতভাবে অক্ষত রয়েছে বিশ্বের মাত্র ৩ শতাংশ ভূমি: গবেষণা ≣ [১] এবার টেস্ট ক্রিকেটে এক নম্বর জায়গাটি দখলে নিতে চান বাবর আজম
আদালতের সামনে গণমাধ্যমকর্মীরা ভিড় করেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও সেখানে ছিলেন। আদালতের বাইরে অপেক্ষায় আছেন রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম ও স্বজনেরা।
রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।
সচিবালয়ে দীর্ঘক্ষণ আটকে রাখার পর সোমবার রাত ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় আনা হয়। তার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে মন্ত্রণালয়।