২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

36

ডেস্ক রিপোর্ট : প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে ১ বছর ২ মাস ধরে। দফায় দফায় বাড়ানো হয়েছে এই ছুটি। সেই ধারাবাহিকতায় আগামী ২৩ মে খোলার কথা ছিল। এবার সেই তারিখও পিছিয়ে গেল।

গতকাল শনিবার (১৫ মে) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

তথ্যটি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের। তিনি বলেন, করোনা পরিস্থিতির উন্নতি হলেও সেটা এখনো ঝুঁকিমুক্ত নয়। শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, অভিভাবকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ অনুযায়ী চলমান ছুটি আরও ১ সপ্তাহ বাড়ানো হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ানোর ব্যাপারে কোনো কথা বলা হয়নি গতকাল রাতের নতুন ঘোষণায়। মো. আবুল খায়ের বলেন, এ ব্যাপারে উপাচার্যরা মিলে সিদ্ধান্ত নেবেন। চলতি সপ্তাহেই তাদের একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ওই বছরেরই ১৮ মার্চ। সংক্রমণ ঠেকাতে ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরিস্থিতি বিবেচনায় ধাপে ধাপে বাড়ানো হয় সেই ছুটির মেয়াদ।