ঝিনাইদহে শিকারীর হাত থেকে উদ্ধার পাখি অবমুক্ত

39

দেলোয়ার কবীর, ঝিনাইদহ : দেশের একশ্রেণির মানুষ নামের অমানুষ তাদের জীবিকার একমাত্র অবলম্বন হিসবে সংরক্ষিত বন এলাকা বা বিক্ষিপ্তভাবে বসবাসকারি বিভিন্ন জাতের পাখি শিকারে মেতে উঠেছে, ঠিক সে সময় কিছু বিবেকবান মানুষ এগিয়ে এসেছেন ওইসব নীরিহ প্রাণিকে রক্ষা করে তাদের স্বাধীন আকাশে উড়িয়ে দেবার মত পত্র্যয় নিয়ে। ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নের কাটিয়ার বিল থেকে শিকারের সময় চোরাশিকারীদের হাত থেকে উদ্ধার হওয়া এমন নয়টি পাখি অবমুক্ত করা হয়েছে শুক্রবার দুপুরে ।

ওই ইউনিয়নের রামনগর গ্রামের মাঠে পাখিগুলো অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন কুমড়াবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম, ঝিনাইদহ প্রেসক্লাবের সহসভাপতি ফয়সাল আহমেদ, বন বিভাগের ওয়াচার দিপু বিশ্বাস, ইসরাইল হোসেন, পরিবেশবিদ জহির রায়হান ও তপু রায়হান।

পরিবেশ প্রেমী জহির রায়হান সংবাদকর্মীদের জানান, বৃহস্পতিবার গভীর রাতে কাটিয়ারবিলে চোরাশিকারীরা পাখি শিকার করছে এমন খবরে এলাকাবাসীর সহযোগিতায় সেখানে উপস্থিত হন তারা। তাদের উপস্থিতি টের পেয়ে চোরাশিকারিরা আটক করা ৯টি গুলিন্দাবাটান পাখি রেখে পালিয়ে যায়। সেখান থেকে পাখিগুলো উদ্ধার করে শুক্রবার দুপুরে ওই বিলে অবমুক্ত করা হয়।