নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক সাময়িক বরখাস্ত

32

স্টাফ রিপোর্টার ॥ নড়াইল সদর আধুনিক হাসপাতালের ইউজার ফি’র টাকা আত্মসাতের ঘটনায় হিসাবরক্ষক জাহান আরা খানমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২০১৯ সালের জুলাই থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত হাসপাতালের বিভিন্ন সেবা খাতের টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে টাকা আত্মসাতের ঘটনায় হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে গত শনিবার (২৪ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের (দুদক) যশোর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহফুজ ইকবাল বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

নড়াইল সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর বলেন, পরিচালক, স্বাস্থ্য বিভাগ খুলনা, গতকাল বুধবার (২৮ এপ্রিল) স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের এ চিঠিটি আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নড়াইল সদর হাসপাতালে এসে পৌঁছেছে।

তিনি আরও বলেন, হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে গত ১৫দিন পূর্বে একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে ৪৮ লাখ ১৯ হাজার ৮৮২ টাকা আতœসাতের প্রমাণ পেয়েছেন। এর পূর্বে গত ৭ এপ্রিল সদর হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই কমিটির প্রতিবেদনেও টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, সদর হাসপাতালে ১ কোটি ৩০লাখ টাকার ইউজার ফি আত্মসাতের ঘটনায় পূর্বের হিসাবরক্ষক মাহফুজুর রহমানের বিরুদ্ধে একটি মামলা দুদকে বিচারাধীন রয়েছে।