অবশেষে হাসপাতালের সেই হিসাবরক্ষকের বিরুদ্ধে দুদকে নিয়মিত মামলা

73

স্টাফ রিপোর্টার ॥ নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দুদকে একটি নিয়মিত মামলা হয়েছে।

আজ শনিবার (২৪ এপ্রিল) দুপুর ৩টায় বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত নড়াইলের অধিক্ষেত্রাধীন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর সহকারি পরিচালক মো. মাহফুজ ইকবাল নিজে বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দুদক তদন্ত নং-১/২০২১।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানাগেছে, বিগত জুলাই ২০১৯ হতে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত ৪৮ লক্ষ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাত করেছেন মর্মে নড়াইল সদর থানার একটি সাধারণ ডাইরী দুদকে প্রেরণ করা হয়। ডাইরী নং-১৪/০৪/২০২১ খ্রি: এর তথ্য মোতাবেক নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দন্ড বিধি ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১৯৪৭ সালের দর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি নিয়মিত মামলা দুদকের সহকারি পরিচালক মো. মাহফুজ ইকবাল বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে করেছেন।

উল্লেখ্য ২১ মাসের ইউজার ফি’র প্রায় ৭০ লাখ টাকা সোনালী ব্যাংকে জমা না দেওয়ার অভিযোগ ওঠে। এ অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক সদর হাসপাতাল ৫ চিকিৎসককে সদস্য করে গত ৭ এপ্রিল একটি তদন্ত কমিটি গঠন করে। পরে তদন্ত কমিটির প্রতিবেদনে ৪৮ লক্ষ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে বলে জানায়।

এদিকে হাসপাতাল তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয় গত ২১ মাসের ৪৩টি চালানের মধ্যে ৩৪ চালানই ভুয়া। এ প্রতিবেদনের প্রেক্ষিতে সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর হিসাবরক্ষকের বিরুদ্ধে জাল-জালিয়াতির মাধ্যমে অর্থ-আত্মসাতের অভিযোগ এনে গত ১৪ এপ্রিল নড়াইল সদর থানায় একটি জিডি করেন।

প্রসঙ্গত ইতিপূর্বে সদর হাসপাতালে ১ কোটি ৩০ লাখ টাকার ইউজার ফি আত্মসাতের ঘটনায় পূর্বের হিসাবরক্ষক মাহফুজুর রহমানের বিরুদ্ধে মামলাটি দুদকে বিচারাধীন রয়েছে।##