নড়াইলে পিআইবি’র উদ্যোগে মোবাইল জার্নালিজমের ওপর প্রশিক্ষণ শুরু

65

নড়াইলকণ্ঠ ॥ ইনস্টিটিউট বাংলাদেশ পিআইবি’র আয়োজনে নড়াইলে ‘মোবাইল জার্নালিজম’ এবং শিশু ও নারী রিপোর্টংএর ওপর প্রশিক্ষন শুরু হয়েছে।

আজ শনিবার (২৭ মার্চ) ১০টায় নড়াইল সার্কিট হাউস সম্মেলন কক্ষে ৩দিনব্যাপী মোবাইল জার্নালিজম এবং জেলা পরিষদ মিলনায়তনে ২দিনব্যাপী শিশু ও নারী সাংবাদিকতার ওপর এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণটি উদ্বোধন করেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু।

প্রেস ইনিষ্টিটিউট বাাংলাদেশ (পিআইবি) ও প্রশিক্ষন ও স্বমন্বয়কারী মোঃ শাহ আলাম সৈকতের সভাপতিত্বে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগের সহযোগি অধ্যাপক ড.জামিল খান, ডয়েচ বেলে বাংলাদেশ প্রতিনিধি হারুন অর রশিদ, আবদুল্লা শাহরিয়ার,নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু, বাাংলাদেশ প্রেস ইনিষ্টিটিউট (পিআইবি) এর কর্মকর্তাগণসহ এ দুটি ভেন্যুতে প্রশিক্ষণার্থী হিসেবে প্রায় ৬৫ জন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন। এর মধ্যে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মোবাইল সাংবাদিকতায় ৩৫ জন এবং শিশু ও নারী সাংবাদিকতায় ৩০ জন সহ মোট ৬৫ জন সাংবাদিক অংশগ্রহণ করছে।

মোবাইল সাংবাদিকতা কি এবং কেন? কিভাবে মোবাইল সাংবাদিক হয়ে উঠা যায়। মোবাইলে ভিডিও ধারনের পদ্ধতিসহ মোবাইল সাংবাদিকতা এবং শিশু ও নারী সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে ৩দিনব্যাপী এ প্রশিক্ষনে মৌলিক ধারণা দেয়া হবে।