দেশবাসীকে সুখবর দিলো আবহাওয়া অফিস

8

ডেস্ক রিপোর্ট : টানা তাপদাহ চলছে রাজধানী ঢাকাসহ সারাদেশে। ফলে সবমিলিয়ে অতিষ্ট হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবনযাপন। এমতাবস্থায় আজ শুক্রবার দেশবাসীকে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শুক্রবার (২৬ মার্চ ) দেশের তাপমাত্রা কিছুটা কমেছে জানিয়ে বলা হয়েছে, আগামীকাল শনিবার ও পরেরদিন রোববার থেকে নামতে পারে স্বস্তির বৃষ্টি। সেইসঙ্গে কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে যথেষ্ট।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, চৈত্রের উত্তপ্ত হাওয়ার সঙ্গে দাবদাহ একাকার হওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। তবে বৃষ্টি শুরু হলে তাপমাত্রা কমবে, উন্নতি হবে পরিস্থিতির।

বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হলেও মাত্রা দীর্ঘস্থায়ী হবে না উল্লেখ করে তিনি বলেন, কালবৈশাখী ঘণ্টায় ৫০-৭০ কিলোমিটার গতি পেতে পারে। বৃষ্টির পর কোথাও কোথাও ফের বাড়তে পারে তাপমাত্রাও।

আবহাওয়া অফিস জানায়, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে। যা বিস্তৃত রয়েছে রাজশাহী, পাবনা, চট্টগ্রাম, কুমিল্লা, রাঙ্গামাটি, চাঁদপুর ও ফেনী অঞ্চলেও।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনায়, ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় ছিল সর্বনিম্ন তাপমাত্রা, ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।