নড়াইলে ১০দিনব্যাপী মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ডিসি’র প্রেসব্রিফিং

72

স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে নড়াইলে গৃহিত ১০দিনব্যাপী কর্মসূচির অবহিতকরণের ওপর এক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকাল ৪টায় জেলা প্রশাসনের আয়োজনে ডিসি’র সম্মেলন কক্ষে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

১০দিনব্যাপী কর্মসূচির

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গৃহিত ১০দিনব্যাপী কর্মসূচির বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম।

১০দিনব্যাপি এসব কর্মসূচির মধ্যে রয়েছে, সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/বেসরকারি ভবন/স্থাপনাসমূহে আলোকসজ্জা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান,জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও ডকুমেন্টারি প্রদর্শন, বঙ্গবন্ধুর ৭মার্চেও ভাষণ, মুক্তিযুদ্ধভিত্তিক শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান নড়াইল সদরে নয়নপুর-বাহিরডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১০দিনব্যাপী কর্মসূচি

উত্থাপিত কর্মসূচির ওপর বক্তব্য রাখেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, নড়াইলকণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান, সাংবাদি হুমায়ুন কবীর রিন্টু সহ প্রমুখ।

এ সময় নড়াইল জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।