নড়াইলে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

52

নড়াইলকণ্ঠ ॥ ১৭ই মার্চ সারা দেশের ন্যায় নড়াইল জেলায় প্রত্যুষে ৩১বার তপোধ্বনির মধ্যদিয়ে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সূচনা হয়।

এ উপলক্ষে আজ বুধবার (১৭ মার্চ) সকাল ৮টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকলে পুষ্পমাল্য অর্পণ করছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

এদিকে সারা দেশের ন্যায় জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টায় নড়াইল পুরাতন বাসটার্মিনাল গোলচত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। কর্মসূচি শেষে সেখান থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।

এরপর সকাল সাড়ে ৮টায় জেলা শিল্পকলা একাডেমি উন্মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকলে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। কেক কাটার পর জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সেখানে পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০১তম জন্মবার্ষিকীর কেক কাটা হয়। পরে জাতীর পিতার বিদেহি আন্তার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে সকালের অনুষ্ঠানমালার শেষ হয়।

নড়াইলে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

এসব কর্মসূচিতে নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সিভিল সার্জন নাছিমা খানম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মল্লিক, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়াসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।