নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে ভোক্তা অধিকার দিবস পালিত

59

স্টাফ রিপোর্টার ॥ “মুজিববর্ষের শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে পালিত হল বিশ্ব ভোক্তা অধিকার দিবস।

আজ সোমবার (১৫ মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নড়াইল জেলা কমিটির সহযোগিতায় বর্ণাঢ্য ট্রাকশো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য ট্রাকশো শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। ভোক্তা অধিকার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ট্রাকশো শহরের বিভিন্ন বাজার ও মহল্লার সড়ক সমূহে প্রায় ২ঘন্টাব্যাপি ঘুরে ঘুরে এ প্রচারণার চালায়।

এদিকে বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্যের উপর বিভিন্ন স্টেহোল্ডাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নড়াইলে নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম বার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফখরুল আলম, এসিল্যান্ড কৃঞ্চা রায়, ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্য সচিব ও এনডিসি সচিব মোঃ জাহিদ হাসান, জেলা মার্কেটিং কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক আফরোজা খানম, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), নড়াইল জেলা কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি ও বিটিভি’র প্রতিনিধি এনামুল কবীর টুকু, জুয়েলারি সমিতির প্রতিনিধি দীলিপসহ প্রমূখ।

এ সময় সরকারি কর্মকর্তা, ব্যবসায়ি, ভোক্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।