‘আমাকে নিয়ে পলিটিক্স করবেন না’ বরং ডেভেলপমেন্টের কাজ করেন -মাশরাফী

29

স্টাফ রিপোর্টার ॥ সহ¯্রাধিক জনতার মাঝে ভার্চুয়ালি যুক্ত হয়ে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, ‘আমি বলে রাখি, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একজন খেলোয়াড় হিসেবেই জানেন। তিনি আমাকে নড়াইলের উন্নতির জন্য সংসদ সদস্য হিসেবে দিয়েছেন, আপনাদেরকে নিয়ে রাজনীতি করার জন্য নয়। আপনাদের কাছে আমার অনুরোধ, আপনারা আমাকে নিয়ে রাজনীতি করবেন না। আমাকে নিয়ে রাজনীতি না করে বরং যেসব ডেভেলপমেন্টের কাজ আছে সেসব করেন।’

সংসদ সদস্য হওয়ার দু’বছর পার করার পরও স্থানীয় পর্যায় রাজনীতি অঙ্গনে সাংসদ মাশরাফীকে ঘিরে একটি মহল প্রতিনিয়ত নানা অপসমালোচনা করেই চলেছে। এ অপতৎপরতার বলয় দিন দিন বেড়েই চলেছে। এসব অপচক্র ও অপতৎপরতা স্পষ্ট করেতে গতকাল শুক্রবার (১২ মার্চ) বিকালে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে ভলিবল টুর্নামেন্ট-২০২১ উপলক্ষে ভার্চুয়াল বক্তৃতায় স্পষ্ট করতে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘কেউ যদি আপনাদের বলে এটা মাশরাফী করেছে, মাশরাফী বলেছে সেটা করার আগে আমার সাথে কথা বলে সিদ্ধান্ত নেবেন। কারণ আমি বিশ্বাস করি আমার কাছে আসতে কোনো টিকিট কাটার প্রয়োজন নেই, সিরিয়াল দেয়ার প্রয়োজন নেই, কোনোও অ্যাপয়েন্টমেন্টেরও দরকার নেই। আমার দরজা সব সময় খোলা।’

এদিকে বিভিন্ন তথ্য সূত্র মতে জানা যায়, গত দুইবছরে মাশরাফীর সংসদীয় এলাকা নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার উন্নয়নে বেশ কিছু বড় বড় পদক্ষেপও তিনি নিয়েছেন। এরমধ্যে উল্লেখ্যযোগ্য হিসেবে রয়েছে, সদর হাসপাতালকে আইড়’শ বেড উন্নয়ন, অর্থিৈনতক জোন, আইটি পার্ক, শহরে ভেতরে ফোরলেন সড়ক, আরবান মাস্টার প্লান, নদীখননের মতো ম্যাগা প্রজেক্টসহ অনেক প্রজেক্ট। ইতিমধ্যে কয়েকটি বিলও তিনি পাস করিয়েছেন। কিছু প্রজেক্ট শুরু হয়েছে এবং অনেকগুলি প্রজেক্ট পাইপ লাইন রয়েছে। হয়তো দ্রুত অল্প সময়ের মধ্যে দৃশ্যমান হবে।

উল্লেখ্য, ‘উন্নয়ন ও অধিকার বঞ্চিত নড়াইলের দৃশ্যমান উন্নয়নের ভিসন নিয়ে গত ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে অংশ নেন মাশরাফী বিন মোর্ত্তজা এবং সেই নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করে সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর পরই তিনি এক সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি আপনাদের কৌশিকই থাকবো, আপনারা যারা রাজনীতিতে আছেন তারা রাজনীতি করেন আমি সকলকে নিয়ে নড়াইলের উন্নয়ন করবো। আমি ওতো সতো রাজনীতির মারম্যাচ বুঝি না, আমি উন্নয়ন কিভাবে করতে সেটা ভালো করে বুঝি ’।