শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নড়াইলের কর্মসূচি

76

স্টাফ রিপোর্টার ॥ অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে নড়াইল জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্য রয়েছে, ২০ ফেব্রুয়ারি শনিবার রাত ১০টায় একুশভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান জেলা শিল্পকলা একাডেমি চত্বর, একুশে ফেব্রুয়ারি ১২টা ১মিনিটে নড়াইল কেন্দ্রীয় শহিদ মিনারে সকল সরকারি, বেসরকারি, আধাসরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংস্থা, সংগঠন কর্তৃক শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি,আধাসরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংস্থা, সংগঠনের ভবন/অফিস সমূহে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে সকল মসজিদ, মন্দীর ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

এছাড়া সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিতে ছড়া পাঠ, অমর একুশ সংশ্লিষ্ট কবিতা আবৃত্তি, চিত্রাংকন, শিশুদের অংগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ একুশের আলোর আয়োজনে নড়াইলের কুড়িরডোপ মাঠে লাখো মমবাতি প্রজ্জ্বলন , আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকল কর্মসূচিতে অংশগ্রহণের অনুরোধ করেছেন নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।