বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ চেতনা চত্বর’এর উদ্বোধন

46

স্টাফ রিপোর্টার ॥ নড়াইল জেলা প্রশাসকের অফিস চত্বরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ চেতনা চত্বর’ এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এর উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এনডিসি ।

জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের আর্থিক সহযোগিতায় প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ চত্বরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত টেরাকোটার মাধ্যমে তুলে ধরা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ পারভেজ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফখরূল হাসান, নবনির্বানিত নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ নেন খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এনডিসি।