মহামারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন চীন, ভারত ও তুরস্কের রাষ্ট্রদূত

21

ডেস্ক রিপোর্ট: ‘পলিটিক্যাল লিডারশিপ: দ্যান অ্যান্ড নাউ’ শীর্ষক বিশেষ ওয়েবিনারে যুক্ত হয়ে ঢাকায় চীন রাষ্ট্রদূত লি জিমিং বলেন, সরকার গত এক দশকে বাংলাদেশের পক্ষে যা অর্জন করেছে তা পুরোই ব্যতিক্রমী।

বাংলাদেশ ও চীনের মধ্যে এখনো দুদেশের সরকার এবং রাজনৈতিক দলগুলোর মধ্যে সহযোগিতার বড় সুযোগ রয়েছে।

ঢাকায় ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার যে উন্নয়ন অর্জন অনন্য।

বাংলাদেশের প্রতি ভারতের প্রতিশ্রুতি অপরিবর্তিত এবং দুই দেশের সম্পর্কের শিকড় যে কোনো কৌশলগত অংশীদারিত্বকে ছাড়িয়ে যায়।

ঢাকায় তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বলেন, টেকসই উন্নয়নের পথে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার উদীয়মান।

ওয়েবিনারে ‘লিডারশিপ ম্যাটারস হাউ শেখ হাসিনা ইজ লিডিং বাংলাদেশ দো দ্যা পেনডেমিক’ শীর্ষক একটি নতুন প্রামাণ্যচিত্র প্রচার করা হয়। মুজিব বর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব গ্লোবাল লিডার ট্রান্সমেন্ডিং টাইম অ্যান্ড বাউন্ডারিস’ নামে একটি প্রকাশনার উন্মোচন হয়।

শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি আয়োজিত ওয়েবিনারে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মুহাম্মদ জমির, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ, আলজেরিয়া, ভিয়েতনাম এবং কোরিয়ার রাষ্ট্রদূতদের পাশাপাশি যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের মিশনসমূহের কূটনৈতিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।