নড়াইলে ১০৫জন গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহের চাবী হস্তান্তর

37

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার (২৩ জানুয়ারি) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন নড়াইলের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নড়াইল জেলায় এ কার্যক্রমের আওতায় আজ ১ম পর্যায় ২ শতক জমি সহ ১০৫টি গৃহ ও বন্দোবস্তকৃত জমির মালিকানা সংক্রান্ত কাগজ পত্রসহ উপকারভোগিদের মাঝে হস্তান্তরের উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, নড়াইলে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৫ কোটি ৫৫ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ৩২৫টি বাড়ি নির্মিত হচ্ছে। আজ ১০৫টি নির্মিত গৃহ জেলার ৩টি উপজেলার গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়। তার মধ্যে সদরে ৩০, লোহাগড়ায় ৩৫টি এবং কালিয়ায় ৪০টি পরিবারের মাঝে জমিদলিল ও গৃহের চাবী হস্তান্তর করা হয়। এছাড়া এ জেলায় আরও ২২০টি বাড়ি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হবে।
এ সময় নড়াইল সদরের ৬টি ইউনিয়নের ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের চাবী হস্তান্তর করা হয়। এর মধ্যে মাইজপাড়ায় ৪টি, তুলারামপুরে ২টি, বিছালীতে ৭টি, শাহাবাদে ৪টি, ভদ্রবিলায় ৪টি এবং কলোড়ায় ৬টি পরিবারের মাঝে জমি ও গৃহের চাবী হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসক মোহম্মদ্দ হাবিবুর রহমানের সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান জিন্নাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ফকরুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: নাহিদ পারভেজ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, জেলা ও সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনীতি বিদ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও উপকার ভোগীদের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।