মাশরাফীর সংরক্ষিত চেয়ার অলংকৃত করলেন কৃষক লাল মোহাম্মদ

183

স্টাফ রিপোর্টার ॥ নড়াইলে রবি মৌসুমে মাঠ দিবস অনুষ্ঠানে কৃষক লাল মোহাম্মদ মোল্যাকে এমপি মাশরাফী বিন মোর্ত্তজার চেয়ারে বসালেন।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল ১১টায় মাইজপাড়ায় অনুষ্ঠিত মাঠ দিবস অনুষ্ঠানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ভিডিও কলে যুক্ত হয়ে জেলা প্রশাসকের পাশে থাকা তাঁর (মাশরাফী) সংরক্ষিত চেয়ারটায় কৃষক লাল মোহাম্মদ মোল্যা বসিয়ে সম্মানীত করেন।

এ সময় ভিডিও কলে তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের কোন বিশেষণে বিশেষন করবো তা আমার জানা নাই। কারণ পৃথিবীর সব থেকে বড় রোগের নাম খুদা রোগ। যা জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত ভোগ করতে হয়। আর সচেয়ে বড় বিষয় হচ্ছে এই রোগের পথ্য ধনী-দরিদ্র সবাইকেই গ্রহণ করতে হয়। তা আবার তিন বেলা। আর এর ডোজ হচ্ছে সারা জীবন। যে সকল মানুষ এই রোগের পথ্য তৈরীতে কাজ করেন তাদের জন্য কোন বিশেষণ আমার কাছে খাটে না। আমি মনে করি আপনারাই দেশের সেরা যোদ্ধা কোরনার সময় যদি আপনারা হাত গুটিয়ে বসে থাকতেন তাহলে খাদ্যে অভাব দেখা দিতো। সেই মাহামারিতে আমারা শেষ হয়ে যেতে পারতাম। এই জন্য আপনাদেরকে ধন্যবাদ দিলেও ছোট করা হবে। আমার সংসদীয় আসন নড়াইল-২ (৯৪) এ আপনাদের সম্মান প্রদান স্বরুপ গ্রাম মহল্লা বা ইউনিয়নের যে কোন প্রোগ্রামে একটি চেয়ার সংরক্ষিত করতে চাই এবং সেই চেয়ারে কে বসবেন সেটা আপনারাই নির্ধারিত করবেন। এটা আমার আপনাদের কাছে ছোট একটি আরজি’ এবং এই আসনটি গ্রহণ করে আমাকে উৎসাহিত করবেন এবং আমি যেন সবসময় আপনাদের পাশে থাকতে পারি,এই দোয়া করবেন।”

এসময় তিনি নড়াইলের বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ে কৃষকদের সংগঠিত হয়ে জননেত্রী শেখ হাসিনার সরকারের কৃষি উন্নয়নে কৃষকদের এগিয়ে আসার আহবান জানান।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে রাজস্ব খাতের অর্থায়নে প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত এ মাঠ দিবসে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ দীপক কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: হাববুর রহমান।

নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান নড়াইলকে এগিয়ে নিতে সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন। দুর্নীতিমুক্ত, উন্নত, জনবান্ধন একটি নড়াইল জেলা গড়ে তুলতে এসময় তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় কৃষক লাল মোহাম্মদ মিয়া বলেন, ‘আমাগে কৃষকগের জন্যি আমাগে প্রধানমন্ত্রী অনেক কাজ করতিছে। আর আমাগে মাইজপাড়ার ছাওয়াল আমাগে মাশরাফীও অনেক কাজ করতিছে। আজকে আমাগে চেয়ারে বসায় যে সম্মান দিছে তার জন্যি আমরা মাশরাফীরে ধন্যবাদ দি আর তার জন্যি দুয়া করি’।

এ সময় উপ-পরিচালক বলেন, নড়াইলে ইতিবাচক কাজ করার যে পরিবেশ এখন বিরাজ করছে তা উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সারাজীবন এমন একটা পরিবেশে চাকুরি করার স্বপ্ন দেখতাম। যে স্বপ্ন আমাদের মাননীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার মাধ্যমে বাস্তবায়িত হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদরের ইউএনও সালমা সেলিম, সদর উপজেলা কৃষি অফিসার, সহকারি কমিশনার (ভূমি) কৃঞ্চা রায়, বিটিভি নড়াইল প্রতিনিধি এনামুল কবির টুকু, জেলা চেম্বর অব কমার্সের সভাপতি মো. হাসানুজ্জামান, নড়াইল-২ এমপি’র প্রতিনিধি মো. তাজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, আজ বিকালে (১৮ জানুয়ারি) জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকবেন মাশরাফী বিন মোর্ত্তজা এমপি।