বার্সেলোনার অনায়াস জয় মেসির রেকর্ড গড়ার রাতে

14

ডেস্ক রিপোর্ট: লা লিগার এবারের আসর শুরুর পর থেকেই অ্যাওয়ে ম্যাচে যেনো জয় ধরা দিচ্ছিলো না বার্সেলোনার ঘরে। ভীষণ ভুগতে থাকা কাতালান ক্লাবটি অবশেষে সেই ব্যর্থতা পেছনে ফেললো।রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে শুরু থেকে শেষ পর্যন্ত দাপুটে ফুটবল খেললো তারা।

পেলেকে ছাপিয়ে যাওয়ার দিনে দুই সতীর্থের গোলেও অবদান রাখলেন লিওনেল মেসি। অধিনায়কের জাদুকরী পারফরম্যান্সে দুর্দান্ত এক জয় পেল কোচ রোনাল্ড কুমানের দল।

অবনমন অঞ্চলের দল ভাইয়াদলিদের মাঠে মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জিতেছে নিজেদের খুঁজে ফেরা বার্সেলোনা। ক্লেমোঁ লংলে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ব্রাথওয়েট।

প্রথমার্ধের পুরোটা আধিপত্য করা বার্সেলোনা পুরো ম্যাচে অধিকাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ২১টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে। অসংখ্য সুযোগ নষ্ট না হলে এবং ভাগ্য বিরূপ না হলে ব্যবধান হতে পারতো অনেক বেশি।

গত ১ অক্টোবরের পর অ্যাওয়ে ম্যাচে প্রথম জয় পেল বার্সেলোনা। মাঝের চারটি অ্যাওয়ে ম্যাচের তিনটিতেই গেতাফে, আতলেতিকো মাদ্রিদ ও কাদিসের বিপক্ষে হেরেছিল তারা। ড্র করেছিল আলাভেসের মাঠে। ১৪ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে বার্সেলোনা।