নড়াইলে ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্নজাতি গঠনে শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ বিষয়ক জেলা কর্মশালা অনুষ্ঠিত

6

নড়াইল প্রতিনিধি: হিন্দুধর্মীয় কল্যাণট্রাস্টের ট্রাস্টি ও সিনিয়রভাইস চেয়ারম্যান নারায়ন চন্দ্র বলেছেন,‘ মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্নজাতি গঠনে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই’।

আজ দুপুরে অনুষ্ঠিত নড়াইলে ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্নজাতি গঠনে শিশু ও গণশিক্ষাকার্য ক্রমের ভূমিকা’ বিষয়ক নড়াইল জেলা কর্মশালায় ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথির
বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নড়াইল জেলাপ্রশাসক আনজুমানআরার সভাপতিত্বে এবং মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্পপরিচালক দেবাশীষ বাইনের সঞ্চালনায় ভর্চুয়াল প্লাটফর্মে যোগদান করেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মোঃনূরুল ইসলাম পিএইচডি ও অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জম হোসেন, প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব রনজিত কুমার দাস, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব আব্দুর রহমান, পরিকল্পনা কমিশনের যুগ্ম-সচিব ইসরাত জাহানত সলিম, নড়াই জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অবসরপ্রাপ্ত প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে ধর্ম, শিক্ষা ও অর্থ মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাগন এবং স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ ও জেলা পর্যায়ের কর্মকর্তা বৃন্দসহ মোট ৯০ জন এ কর্মশালায় অংশ গ্রহন করেন।

এর আগে গত ১৭ ডিসেম্বর অংশগ্রহণকারীদের চারটিগ্রুপে বিভক্ত করে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, নড়াইলে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের আওতায় ৮২টি কেন্দ্রের মাধ্যমে প্রাক-প্রাথমিক, গীতা ও বয়স্ক শিক্ষা কর্মসূচি পরিচালিত হচ্ছে।