নড়াইলে কোভিড -১৯ প্রতিরোধ ও সচেতনতার ওপর ওরিয়েন্টেশন

66

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলে কোভিড -১৯ প্রতিরোধে স্বাস্থ্যকেন্দ্রে পানি, স্যানিটেশন এবং হাইজিন ম্যানেজমেন্টের বিষয়ের ওপর দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএসভিত্তিক আমেরিকার্স ট্রাস্ট চ্যারিটি প্রতিষ্ঠানের সহযোগিতায় ও আঞ্জুুমান মুফিদুল ইসলাম নড়াইলের আয়োজনে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা: সুব্রত কুমারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন সিভিল সার্জন ডা: মোহাম্মদ আব্দুল মোমেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মো: রেজাঊল বিশ্বাস, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা,আমেরিকার্স সংস্থার প্রতিনিধি নার্গিস সুলতানা, আরিফ মোহাম্মদ মাসুম, সাবেক কমিশনার বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আব্দুর রশিদ মন্নু, আঞ্জুুমান মুফিদুল ইসলাম নড়াইলের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন নান্নু প্রমুখ।

নড়াইল সদর ও লোহাগড়ার কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং ডায়াগোনেষ্টিক সেন্টারের দায়িত্বপ্রাপ্ত ৪০জন এ ওরিয়েন্টেশনে অংশ নেয়।

এর আগেও আমেরিকা ভিত্তিক ট্রাস্ট চ্যারিটি প্রতিষ্ঠান আমেরিকার্স প্রতিষ্ঠানটি নড়াইলে সাধারণ মানুষের সুপেয় নিরাপদ পানি প্রাপ্তির জন্য ১৭টি ওয়াটারপিউরিফাইং ড্রিংক কীট প্রদান করেছে।

উল্লেখ্য, ‘ইউথ গুড হেলথ, এ্যনিথিং ইজ পসিবল’ এই ধারনাকে সামনে রেখে আমেরিকার্স ইউএস ভিত্তিক একটি বিশ্বস্থ দাতব্য সংস্থাটি বিশ্বব্যাপী ১৯৭৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৬৪টি দেশে মানসম্পন্ন চিকিৎসা সহায়তা এবং উদ্ভাবনী স্বাস্থ্য কর্মসূচিতে ১৭ বিলিয়ন ডলারেরও বেশি বিতরণ করেছে এই প্রতিষ্ঠানটি।