চিত্রা রিসোর্টে শিশুবান্ধব ‘রুপকথার বন’ উদ্বোধন

113

নড়াইলকণ্ঠ ॥ ২০০৬ সালের ৭ সেপ্টেম্বর মাশরাফী-সুমির বিয়ে হয় নড়াইল পৌর এলাকার রূপগঞ্জ উৎসব কমিউনিটি সেন্টারে। পরদিন ০৮ সেপ্টেম্বর জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বর্তমান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা কৌশিকের বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে চিত্রা নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা পরিবেশবান্ধব বিনোদন পার্ক নড়াইল চিত্রা রিসোর্টের যাত্রা শুরু হয়। শহরতলি সীমাখালী এলাকায় ১০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে এই রিসোর্টটি।

সেদিন বাংলাদেশ ক্রিকেট দলের তৎকালীন সভাপতি, কোচ, জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়সহ ক্রীড়াঙ্গনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নড়াইলের সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ দাওয়াত পেয়েছিলেন। এক কথায় এ অনুষ্ঠান ঘিরে সেদিন বিভিন্ন পেশার মানুষের মিলনমেলা হয়েছিল এই চিত্রা রিসোর্টে।

গত মঙ্গলবার পহেলা ডিসেম্বর ’২০ সেই চিত্রা নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা ‘চিত্রা রিসোর্টে’ ‘ফেয়ারি টেইল ফরেস্ট’ অর্থাৎ শিশুবান্ধব ‘রুপকথার বন’পার্কের উদ্বোধন করা হয়েছে।

এদিন সন্ধ্যায় নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা এবং পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন শিশুবান্ধব ‘রুপকথার বন’ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার মা হামিদা মোর্ত্তজা বলাকা, চিত্রা রিসোর্টের স্বত্তাধিকারী এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক এবং তাঁর সহধর্মীনিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে অতিথিবৃন্দ রিসোর্ট এবং শিশুদের বিনোদনের জন্য গড়ে ‘রুপকথার বন’ ঘুরে ঘুরে দেখেন। চিত্রা রিসোর্টের স্বত্তাধিকারী অনিক জানান, ‘রুপকথার বন’ এ শিশুদের জন্য ট্রেন ভ্রমন,কয়েকটি রাইডসহ শিশুদের জন্য হরেক রকম বিনোদনের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, অনেক গুণি মানুষের জন্ম এই নড়াইল শহরতলিতে ব্যক্তি উদ্যোগে গড়ে তোলা চিত্রা রিসোর্টটি শিশুদের বিনোদনের জন্য বিশেষ ভূমিকা রাখবে, যার মাধ্যমে শিশুরা তাদের মেধা মনন এবং মানসিক বিকাশ ঘটাতে পারবে।