নড়াইলে সততা সংঘের অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

57

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলে দুর্নীতি দমন কমিশন শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় সততা সংঘের ৬জন অস্বচ্ছল মেধাবী ছাত্র/ছাত্রীদের প্রোমোট করার জন্য বৃত্তি/পুরস্কার প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (০১ ডিসেম্বর) বেলা ১১টায় নড়াইল জেলা শিক্ষা অফিসারের সভাকক্ষে জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমানের সভাপতিত্বে দুর্নীতি দমন কমিশন যশোর কার্যালয়ের সহকারি পরিচালক মাহফুজ ইকবাল উপস্থিত থেকে জেলার ৬টি মাধ্যমিক পর্যায় শিক্ষা প্রতিষ্ঠানের ৬জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রত্যেককে ৬ হাজার টাকা করে মোট ৩৬ হাজার (নগদ) টাকা প্রদান করেন।

অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীরা হলো- নড়াইল সদরের ইসলামাবাদ দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণির মো: অলিদ হাসান,
কেডিএম মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির সুমী খাতুন, লোহাগড়া উপজেলার এম,কে, মিতালী মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির হাসিব মোল্যা , মাকড়াইল কে কে এস ইনস্টিটিউশনের ৬ষ্ঠ শ্রেণির লিমা খানম, কালিয়া উপজেলার খামারপারখালি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির মোঃ ইমামুল মোল্যা এবং দত্ত মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির সাদিয়া জান্নাত।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, দুদক যশোরের পরিদর্শক মো: মনিরুল ইসলাম, নড়াইল সদরের ইসলামাবাদ দাখিল মাদ্রাসার, কেডিএম মাধ্যমিক বিদ্যালয়ের, এম,কে, মিতালী মাধ্যমিক বিদ্যালয়ের, মাকড়াইল কে কে এস ইনস্টিটিউশনের, খামারপারখালি মাধ্যমিক বিদ্যালয়ের, দত্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

দুদক সূত্রে জানা যায়, দেশে শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের প্রোমোট করার জন্য এই প্রথম দুর্নীতি দমন কমিশন শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় এ উদ্যোগ গ্রহণ করেছে। দুদক ২০১৯-২০ অর্থ বছর থেকে বাছাইকৃত অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদেরকে প্রত্যেকে প্রতিমাসে ১০০০/-টাকা করে বৃত্তি প্রদান করবে।