টটেনহ্যাম ড্র করে শীর্ষে চেলসির মাঠে

26

ডেস্ক রিপোর্ট: মৌসুমে আশানুরূপ শুরু করা দুই দলের লড়াইয়ে জমজমাট ফুটবলের প্রত্যাশা ছিল অনেকের। হলো না তার কিছুই, ঢিমেতালে চলা ম্যাচটি শেষ পর্যন্ত অমীমাংসিত রয়ে গেছে।

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার স্থানীয় সময় বিকেলে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এখানে পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে টটেনহ্যাম। ঘরের মাঠে শুরু থেকে চেলসি বল দখলে এগিয়ে থাকলেও তাদের আক্রমণে তেমন ধার ছিল না। বিরতির আগে অবশ্য কোনো দলই নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি।

প্রথম উল্লেখযোগ্য সুযোগ পান টটেনহ্যামের স্টিভেন বের্গভিন। তবে ভালো পজিশন থেকে উড়িয়ে মেরে হতাশ করেন এই ডাচ ফরোয়ার্ড। আর সের্জ অরিয়েরের শট ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদি।

দ্বিতীয়ার্ধেও সেই একইভাবে চলতে থাকে খেলা। প্রতিপক্ষ গোলরক্ষককে কেউই তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারছিল না। শেষ দিকে ভালো দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি চেলসি। ৮১তম মিনিটে গতিতে ডিফেন্ডারদের পেছনে ফেলে ম্যাসন মাউন্টের জোরালো শট ঠেকান গোলরক্ষক।

১০ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে ২১ পয়েন্ট টটেনহ্যামের। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। সাউথ্যাম্পটনের মাঠে ৩-২ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।