আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে আলোচনা সভা

7

দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মমতাজ শিরীন ময়না বলেছেন, নারী নির্যাতনমুক্ত সমাজ ও দেশ গড়ে তুলতে সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবারকে নির্যাতনের অপসংস্কৃতি থেকে মুক্ত করতে পারলে সমাজ থেকে নারীনির্যাতন দূর করা যাবে। নিজের পরিবার থেকেই আমরা নারী নির্যাতন বন্ধের সুসংস্কৃতি চালু করতে পারি।

তিনি আজ রোববার সকালে দিঘলিয়ার পথের বাজারস্থ এসএম মোস্তফা রশিদী সুজা মহিলা মহাবিদ্যালয়ে রূপান্তর-এর আয়োজনে আন্তর্জাতিক নারীনির্যাতন প্রতিরোধ দিবস ও পক্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। উন্নয়ন সহযোগীসংস্থা ইউএসএইড, ইউকেএইড-এর সহায়তায় এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের টেকনিক্যাল সহায়তায় অনুষ্ঠিত এ সভায় নারী নির্যাতন ও বাল্য বিয়ে প্রতিরোধ প্লাটফর্ম, দিঘলিয়া’র সদস্য বৃন্দসহ এ সভায় অংশ নেন এলাকার গণ্য মান্য ব্যক্তিবর্গ।

এই সভায় আরো বক্তৃতা করেন প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক নাজনীন আক্তারী, সদস্য সচিব শেখ মনিরুল ইসলাম, ইউপিসদস্য জ্যোৎ¯œাআহমেদ, ইউপিসদস্য রওশন আরা, হাফিজা খাতুন প্রমূখ।
আলোচনাসভা শেষে পথের বাজারে মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়। মানব বন্ধন চলাকালে বক্তৃতা করেন প্লাটফর্মের আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মমতাজ শিরীন ময়না, ইউপিসদস্য জ্যোৎস্না আহমেদ , ইউপিসদস্য রওশন আরা, হাফিজা খাতুন প্রমূখ।

পরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে জনসচেতনতা মূলক প্রচারপত্র বিলি করা হয়। এ ছাড়া নারী নির্যাতন ও বাল্য বিয়ে প্রতিরোধে সরকারের জরুরী হটলাইন-এর তথ্য সম্বলিত দু’টিপ্রচার বোর্ড স্থাপন করা হয় পথের বাজারের গুরুত্বপূর্ণ স্থানে।

তথ্য সূত্র: প্রেস বিজ্ঞপ্তি