নেপালের বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত জয়

25

ডেস্ক রিপোর্টার : দীর্ঘ প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলতে নেমে সফরকারী নেপালের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে দুই ম্যাচের ফিফা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে ১-০তে এগিয়ে গেল লাল-সবুজ বাহিনী। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে প্রথম ম্যাচটি জিতে নিয়েছে স্বাগতিকরা।

গত শুক্রবার (১৩ নভেম্বর) বিকেল ৫টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে শুরু থেকেই সফরকারীদের চেপে ধরে স্বাগতিকরা। যার ফলও হাতেনাতে এসে ধরা দিয়েছে। ম্যাচের মাত্র ১০ মিনিটেই বাংলাদেশকে এগিয়ে নেন স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন।

ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রসে চলন্ত বলে ডান পায়ে আলতো ছোঁয়ায় প্রতিপক্ষের জালে লক্ষ্যভেদ করেন তিনি। এতে দীর্ঘদিন পরা মাঠে ফিরেই উচ্ছ্বাসে মেতে উঠেন দর্শকরা। এরপর আরো কয়েকটি সুযোগ পেয়েছে বাংলাদেশ। তবে কাজে লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে নিজেদের দাপট বজায় রেখেছে জেমি ডের শিষ্যরা। নেপালি খেলোয়াড়দের খুব একটা সুযোগ দেননি। ম্যাচের ৮০তম মিনিটে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। এবারের নায়ক মাহবুব। তার একক নৈপূণ্যে চমৎকারভাবে নেপালের গোলরক্ষক পরাস্ত হন। শেষ পর্যন্ত সফরকারীরা আর ঘুরে দাঁড়াতে পারেনি।

পুরো ম্যাচে বাংলাদেশের আরো গোল হতে পারতো। কিন্তু ক্ষুরধার আক্রমণ চালালেও সফল হননি সুমন রেজা, ইব্রাহিম ও সাদ উদ্দিন। এর মধ্যে মোহাম্মদ ইব্রাহিম ও জীবন দুটি করে সুযোগ পেয়েছিলেন। কিন্তু কাজে লাগাতে পারেননি।

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ফিফা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচের দ্বিতীয়টি আগামী ১৭ নভেম্বর একই মাঠে এবং একই সময়ে অনুষ্ঠিত হবে।