ফের ভোট গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প!

9

আবারও ভোট গণনা বন্ধ করতে বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।দেরিতে আসা ভোট নিয়ে নির্বাচন কর্তৃপক্ষের সঙ্গে ক্রমশই দূরত্ব বাড়ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তাই আবারও তিনি ভোট গণনা বন্ধ করার আহ্বান জানিয়েছেন। এর আগে তিনি ভোট গণনা বন্ধ না করলে মামলার হুমকি দিয়েছিলেন। অবশ্য এতে কোনও কাজ হয়নি। -টুইটার

ট্রাম্প মনে করেন ৩ তারিখ রাত ৯টার পর আসা কোনও ভোট তিনি মেনে নেবেন না। কারণ, তখন নির্বাচনের সময় পার হয়ে গিয়েছিলো। তবে রাজ্যগুলো বলছে এই ভোটগুলো পাঠানো হয়েছিলো পোলিং বুথ বন্ধের আগে। পোস্টাল ব্যালটে ডাকঘরের সিল সেই স্বাক্ষই দেয়। দূরত্বের জন্য এগুলো পৌঁছাতে সময় লেগেছে। বুধবার ভোট গণনা চলাকালিনই তিনি বলেছিলেন, যা ভোট গোনা হয়েছে এর ভিত্তিতেই ফল দিতে হবে। অবশ্য বর্তমানে গণনা করা ভোটের ভিত্তিতে ফল হলে হেরে যাবেন বর্তমান প্রেসিডেন্ট। তবে তিনি বলছেন বুধবার স্থানীয় সময় ভোর ২টার পরে গোনা সব ভোটও বাতিল করতে হবে।

সেটি হলে উসকনসিন আর মিশিগান থেকে ২৬টি ভোট পাবেন তিনি। ফলস্বরুপ জিতবেন। মার্কিন প্রেসিডেন্টের মূল টানাপোড়েন পেনসেলভেনিয়ার সঙ্গে। সেখানে তিনি এগিয়ে আছেন। রাজ্যটিতে ৮৯ শতাংশ ভোট গণনা করা হয়েছে। এখন বাকি আছে পোস্টাল ভোট গণনা। যে ৫ রাজ্যে ফল প্রকাশ বাকি আছে, তারা পোস্টাল ভোটের অপেক্ষায় আছেন। কারণ, ডাকযোগে পাঠানো সব ব্যালট এখনও কেন্দ্রে আসেনি।