সাতক্ষীরায় জেল হত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

31

মাধব দত্ত, সাতক্ষীরা: সাতক্ষীরায় জেল হত্যা দিবস-২০২০ উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। জেলা বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে উক্ত আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। সংগঠনটির সভাপতি মকসুমুল হাকিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎ¯œা আরা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ৩ নভেম্বর ইতিহাসের জঘন্যতম এই দিনে যারা দেশকে ভালবাসেনা দেশের স্বাধীনতাকে বিশ^াস করেনা তারাই জাতীয় চার নেতাকে হত্যা করেছিল। তারা আজও দেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। তারা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বারবার হামলা করেছে। মহান আল্লাহ তায়ালা বাংলাদেশের জনগণের ভাগ্যোন্নয়নে তাকে বাঁচিয়ে রেখেছেন। তিনি এ সময় সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে দলকে সুসংগঠিত করতে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট দাড়িয়ে নিরাবতা পালন করা হয়। পরে তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, পুরাতন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ ক্বারী শেখ ফিরোজ আহমেদ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাশেমী তপু। পরে একই স্থানে দিবসটি উপলক্ষ্যে জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।