সাতক্ষীরায় আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া প্রতারক ওমর ফারুখ অবশেষে পুলিশের খাঁচায় বন্দী

30

মাধব দত্ত, সাতক্ষীরা : প্রতারণার ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের দায়েরকৃত মামলায় রায় শুনে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া একাধিক মামলার আসামী ফাস্ট মাল্টিপারপাস কো-অপারেটিভ লিঃ এর ম্যানেজার প্রতারক ডা. ওমর ফারুখকে যশোরের মনিরামপুর উপজেলার তার শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে। তার বাড়ি সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়ায়।

ঘটনার বিবরণে জানা যায়, ফাস্ট মাল্টিপারপাস কো-অপারেটিভ লিঃ এর সাতক্ষীরা শাখার ম্যানেজার হিসেবে দায়িত্ব পালনকালে কাটিয়া লস্করপাড়ার ডাঃ ওমর ফারুক ও তার দু’ সহোদর জাহিদুল ও শহীদুল সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে কয়েক কোটি টাকা প্রতারণা করে।

এ ঘটনায় ভুক্তবোগীদের পক্ষ থেকে মামলা দায়ের করা হলে গত ১৯ জানুয়ারি যুগ্ম জজ দ্বিতীয় আদালত তাদের প্রত্যেককে এক বছরের সশ্রম কারাদন্ড দেয়। রায় শুনে কাঠগোড়া থেকে কৌশলে পারিয়ে যায় ওমর ফারুখ। গোপন খবরের ভিত্তিতে মনিরামপুর থানার পুলিশ তাকে গত শনিবার (৩১ অক্টোবর) রাতে তার শ্বশুরবাড়ি এলাকা থকে গ্রেপ্তার করে। খবর পেয়ে সদর থানার পুলিশ তাকে নিয়ে আসে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত রবিবার সকালে ওমর ফারুখকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।