কালিয়ায় খালে পড়ে রহস্যজনক শিশুর মৃত্যু

46

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের কালিয়া বাজার এলাকায় ওয়াবদার খালে ডুবে রহস্যজনকভাবে কালু মোল্যা (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে তার মরদেহ উদ্ধার করা হয়। কালিয়া পৌর এলাকার ২নম্বর ওয়ার্ডের বড়কালিয়া গ্রামের বাসিন্দা রকিব মোল্যার ছেলে মৃত কালু মোল্যা।

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বাড়ির পাশে নবগঙ্গা নদীতে যুক্ত বড়কালিয়া খালে গোসল করতে যায় কালু। তবে দীর্ঘ সময় পরেও বাড়িতে না ফেরায় তাকে খোঁজ করেন পরিবারের সদস্যরা। এক পর্যায়ে নবগঙ্গা নদীর সঙ্গে সংযুক্ত বড়কালিয়া খালের স্লুইচগেটের মুখে হাটু পানিতে শিশুটিকে পাওয়া যায়।সঙ্গে সঙ্গে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওইদিন ঈশার নামাজের পর কালিয়া শামসুল-উলুম মাদ্রাসায় তার জানাযা শেষে বড়কালিয়া কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এ ঘটনায় তার পরিবারে শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

কালুর পিতা রকিক মোল্যা যুগান্তরকে জানান,‘আমার ছেলে সাঁতার জানতো। খালে মধ্যে থানা হাটু পানিতে তাকে পাওয়া গেছে। পানিতে পড়ে মৃত্যুর কোন আলামত পাওয়া যায়নি। আমার ছেলের মৃত্যু রহস্যজনক।’