০৪ অক্টোবর থেকে একাদশের অনলাইন ক্লাস শুরু

55

উচ্চ মাধ্যমিকে সরকারি-বেসরকারি কলেজগুলোয় (২০২০-২১) শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের একাদশের অনলাইন ক্লাস শুরু হচ্ছে আগামীকাল।

আগামীকাল সকাল ১০টায় রাজধানীর ঢাকা কলেজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন।

আজ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বাসসকে বলেন, ‘করোনা ভাইরাসের কারণে শ্রেণি কার্যক্রম শুরু করতে পারছি না। সেকারণে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার সাথে সম্পৃক্ত রাখতে অনলাইনের মাধ্যমে শ্রেণি পাঠদান কার্যক্রমটি শুরু করতে যাচ্ছি। শিক্ষার্থীরা যেন পাঠচর্চাটা অব্যাহত রাখতে পারে।’

তিনি বলেন, শিক্ষার্থীদের কাছে যতদূর সম্ভব পৌছানো সম্ভব ততদূর পর্যন্ত চেষ্টা করা হচ্ছে। করোনা ভাইরাসের মতো এরকম সংকট তো আসতেই পারে। এ ধরনের ঝুঁকি মোকাবেলায় সবাইকে সবসময় প্রস্তুতও থাকতে হবে।

উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়। ১৩ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত কলেজে ভর্তি হওয়ার সময়সীমা নির্ধারণ করা হয়েছিল।