সাতক্ষিরায় আদিবাসি মুন্ডা ও মাহাতো জনগোষ্ঠির মাঝে ইউএনডিপি-এইচআরপি’র ত্রাণসামগ্রী বিতরণ

29

নড়াইলকণ্ঠ ॥ কয়রায় জাতীয় মানবাধিকার কমিশনের উদ্যোগে ইউএনডিপি-এইচআরপি’র সগযোগিতায় স্বদেশ ও সামস’র ব্যবস্থাপনায় আদিবাসি মুন্ডা ও মাহাতোসহ নিম্ন আয়ের পরিবারের মাঝে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত কভিড-১৯ ও আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার সকাল ১১টায় কয়রা উপজেলা পরিষদ চত্ত্বরে এই ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস।

ত্রাণবিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্বদেশ-সাতক্ষীরার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, সামস’র নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডা, মানব কল্যাণ ইউনিটের সভাপতি আল আমিন ফরহাদ, কয়রা নৃ-তাত্ত্বিক আদিবাসি সমবায় সমিতির সভাপতি বলাই কৃষ্ণ মুন্ডা, কয়রা জলবায়ু পরিষদের কর্মকর্তা নিরাপদ মুন্ডা, জলবায়ু পরিষদের স্বেচ্ছাসেবক রাসেল রানা, একতাবারুল ইসলাম, মিলন মুন্ডা, মনিরুজ্জামান, গোবিন্দ মুন্ডা, ইকবাল হাসান প্রমুখ।

এ সময় কয়রা উপজেলার ক্ষতিগ্রস্ত ১২৭টি মুন্ডা ও মাহাতো পরিবারের মধ্যে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত সামগ্রীর মধ্যে রয়েছে ১২ কেজি চাল, ৬ কেজি আটা, ৩ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ২ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিড়া ৫০০ গ্রাম সুজি ও ৬টি সাবান।