নড়াইলে আমেরিকার্স ও ফাইজারের কেএন-৯৫ মাস্ক বিতরণ

103

নড়াইলের প্রিয়মুখ স্বাস্থ্য সেক্টরে দির্ঘদিন যাবৎ ইউএন সংগঠনের সাথে যুক্ত থেকে দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন কামরুল আহসান পপলু। তার আন্তরিক প্রচেষ্টায় আমেরিকা ভিত্তিক ট্রাস্ট চ্যারিটি প্রতিষ্ঠান আমেরিকার্স ও ফাইজার ফার্মাসিউটিক্যালসের ৬০০’শ কেএন-৯৫ ফেস মাস্ক নড়াইলে বিতরণ করা হয়েছে।

গত বুধবার (০৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম) এর নিকট ২০০ পিচ এবং নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আ, ফ, ম মশিউর রহমানের নিকট ৪০০ পিচ কেএন-৯৫ ফেস মাস্ক হস্তান্তর করা হয়। আমেরিকার্স ও ফাইজার ফার্মাসিউটিক্যালস প্রতিষ্ঠান দু’টি নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক, নার্স, অন্যান্য সহকর্মী এবং পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এসব ফেস মাস্ক প্রদান করে।

কামরুল আহসান পপলুর পরামর্শে এসব কেএন-৯৫ ফেস মাস্ক বিতরণের সময় উপস্থিত ছিলেন, নড়াইলের ক্রিড়াঙ্গনের পরিচিত মুখ, নড়াইল পৌরসভার সাবেক কমিশনার আব্দুর রশীদ মন্নু, রফিকুল আলম মিন্টু, মোসলেম উদ্দিন নান্নু, ফ্রিন্যান্সার সোহাগ রায় প্রমুখ।

উল্লেখ্য, ‘ইউথ গুড হেলথ, এ্যনিথিং ইজ পসিবল’ এই ধারনাকে সামনে রেখে আমেরিকার্স ইউএস ভিত্তিক একটি বিশ্বস্ত দাতব্য সংস্থাটি বিশ্বব্যাপী ১৯৭৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৬৪টি দেশে মানসম্পন্ন চিকিৎসা সহায়তা এবং উদ্ভাবনী স্বাস্থ্য কর্মসূচিতে ১৭ বিলিয়ন ডলারেরও বেশি বিতরণ করেছে এই প্রতিষ্ঠানটি।

কেএন-৯৫ ফেস মাস্ক বিতরণ শেষে বিশ্ব নন্দিত ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজার নড়াইলের সচেতন মহল স্বাস্থ্যসেবার বিভিন্ন সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে আমেরিকার্স ও ফাইজার ফার্মাসিউটিক্যালস প্রতিষ্ঠান দুইটিকে। এই বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রতিষ্ঠান দুটি বিশ্বব্যাপী ন্যায় বাংলাদেশের মানুষের সহযোগিতার বাড়িয়ে দেওয়ায় সচেতন মহল কৃতজ্ঞ প্রকাশ করেছে।