নড়াইলে ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

157

ভার্চুয়াল কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র এবং মাগুরা-নড়াইল ১৩২ কেভি সঞ্চালন লাইনের উদ্বোধন করলেন।

আজ বৃহস্পতিবার ভার্চুয়াল কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইল সদরের আউড়িয়া ইউনয়নের মুলদাইড়ে অবস্থিত নবমির্মিত এ ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের এবং সঞ্চালন লাইনের উদ্বোধন করেন। এ সময় তিনি দেশের মোট ১১টি গ্রিড উপকেন্দ্র ও ৬টি সঞ্চালন লাইন এবং ১৮ জেলার ৩১ টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা, ওজোপডিকো নড়াইলের নির্বাহী প্রকৌশলী মোঃ নাছিরউদ্দিন, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিশ্ব ব্যাংকের সহযোগিতায় বিদ্যুৎ বিভাগের অর্থায়নে নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের মুলদাইড়ে ৩ একর জমির উপর ৪৪ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ে ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র এবং ৪২ কোটি ৫২লক্ষ টাকা ব্যয়ে ৩৯.৪৬৮ কিলোমিটার মাগুরা-নড়াইল ১৩২ কেভি সঞ্চালন লাইন নির্মান করা হয়েছে। এ কেন্দ্র ও লাইন উদ্বোধনের ফলে নড়াইলের বিদ্যুৎ গ্রাহকরা লোডসেডিং ও লো-ভোল্টেজের সমস্যার নিরসন হওয়াসহ এখন থেকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যাবস্থার সুযোগ পাবে।