শক্তিশালী ব্যাটারির নতুন দুই ৫জি ফোন আনছে রিয়েলমি

63

চীনের রাইজিং স্টার স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি শক্তিশালী ব্যাটারির নতুন দুই ৫জি ফোন আনছে রিয়েলমি। এই দুই ফোনের মডেল নম্বর RMX2200 এবং RMX2176।

সম্প্রতি চীনের সার্টিফিকেশন সাইট টিনাতে নতুন এই দুই ফোন দেখা গেছে। যদিও এই দুটি ফোনের নাম এখনও জানা যায়নি।

টিনার ওয়েবসাইট অনুযায়ী, রিয়েলমি RMX2200 ফোনে ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এতে ৪,৯৮০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এতে ৫জি কানেক্টিভিটি থাকবে। ফোনটির আকার হবে ১৬৪.৪ x ৭৬ x ৮.৬মিমি। যদিও ফোনের বাকি স্পেসিফিকেশন জানা যায়নি।

অন্যদিকে রিয়েলমি RMX2176 ফোনে থাকবে ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে। এতে ডুয়েল পার্টি ব্যাটারি দেওয়া হবে। যার এক একটি ব্যাটারি হবে ২,১০০ এমএএইচ। ফোনটির আকার হবে ১৬০.৯ x ৭৪.৪ x ৮.১মিমি। এতে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই, ব্লুটুথ, জিপিএস এর মত ফিচার থাকবে।

টিপস্টার ডিজিটার চ্যাট স্টেশন RMX2176 ফোনের স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছেন। তিনি জানিয়েছেন, এই ফোনে ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লে হাই রিফ্রেশ রেটের সাথে আসবে। এই ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ফোনটি ৫০ ওয়াট বা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং ব্যাটারির সাথে আসবে। এই ফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এই সেটআপে থাকবে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। এই ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে আসবে।