আব্দুল হাই সিটি কলেজে জাতীয় শোক দিবসে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

115

নড়াইলে আব্দুল হাই সিটি কলেজে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় কলেজের সেমিনার কক্ষে কলেজের অধ্যক্ষ মো; মনিরুজ্জামান মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আব্দুল হাই সিটি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন।

এ সময় অ্যাডভোকেট এস এ মতিন কলেজের শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অস্থিত্ব বাঙালির হৃদয়ে টিকিয়ে রাখতে হলে আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস জানানোর দায়িত্ব আপনাদের।’ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর রাজনৈতিক জীবন দর্শন, ‘৬৯ থেকে ‘৭১ এবং ‘৭২ থেকে ‘৭৫ এর সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে।’ যদি আমরা তা না পারি তাহলে ধামাচাপা ভুলভাল ইতিহাস বলে আর যাই করা যাক না কেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অস্থিত্ব বাঙালির হৃদয় স্পর্শ করানো খুবই কঠিন হবে।’ আমি চাই আব্দুল হাই সিটি কলেজের শিক্ষকমন্ডলী সেই কাজটি করে প্রমাণ করবেন।

এ সময় জাতীয় শোক দিবসের তাৎপর্য ও গুরুত্ব উল্লেখ করে বক্তব্য রাখেন, কলেজের প্রভাষক গৌর চন্দ্র গাইন। ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সরচিত কবিতা পাঠ করে শোনান কলেজের প্রভাষক লাকী রানী সমদ্দার ও তাজ।

অনুষ্ঠান শেষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর, তাঁর পরিবারের সদস্য ও অন্যান্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারি অধ্যাপক মাহাবুবুর রহমান লিটু।