করোনা সংকটে আসকের অনলাইনে আইন সহায়তা কার্যক্রম

62

নড়াইল কণ্ঠ : চলমান বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাস সংক্রমণ সংকটে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) অনলাইনে আইন সহায়তা কার্যক্রম চালু করেছে।

আজ সোমবার (১৫ জুন) সকালে আইন ও সালিশ কেন্দ্রের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মু: মুস্তাফিজুর রহমানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, ‘চলমান করোনা সংকটে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) অনলাইনে তাদের আইন সহায়তা কার্যক্রম চালু রেখেছে। সর্বসাধারণের স্বাস্থ্যঝুঁকি এড়াতে আপাতত সরাসরি আইন ও মনোসামাজিক সহায়তা প্রদান থেকে বিরত থাকলেও আসক মোবাইল ফোনের মাধ্যমে আগ্রহীদের সহায়তা করে যাচ্ছে। আসক এর বিদ্যামান হেল্পলাইনের ( +৮৮০১৭২৪৪১৫৬৭৭০ পাশাপাশি র্ঊুমান পরিস্থিতি বিবেচনায় রেখে আসক আরো ৩টি হেল্পলাইন নম্বর (+৮৮০১৭৩০৪৫০৭৫৬, +৮৮০১৭১৪০২৫০৬৭, +৮৮০১৭৫৬১৮৫৭১৭) চালু করেছে। আগ্রহীরা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত, এ চারটি নম্বওে যেকোন একটেিত ফোন দিয়ে মানবাধিকার লঙ্ঘণ সংক্রান্ত যে কোন সমস্যার কথা বলতে পারবেন এবং সহায়তা নিতে পারবেন। আসক আশা করছে, এ প্রক্রিয়ায় সহায়তা প্রদানের মাধ্যমে মানুষের মানবাধিকার রক্ষায় ভূমিকা রাখতে পারবে।’
– প্রেস বিজ্ঞপ্তি